বিপিএল কোচ সমাচার-মার্ক ও’ডনেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

রংপুর রেঞ্জার্সের কোচের দায়িত্ব পেয়েছিলেন জিম্বাবুয়ের সাবেক তারকা ব্যাটসম্যান গ্রান্ট ফ্লাওয়ার। বিপিএলের নিলামেও এসেছিলেন তিনি। দল গোছানোর পর এই কোচ জানিয়ে দেন, এবারের বিপিএলে আসবেন না তিনি। পরে নতুন কোচ হিসেবে রংপুরের দায়িত্ব পান নিউজিল্যান্ডের মার্ক ও’ডনেল।

গ্রান্ট ফ্লাওয়ারকে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) দুই বছরের জন্য জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে। এ কারণে আসন্ন বিপিএলে তিনি কাজ করতে পারবেন না বলে জানান।

এছাড়া দলে স্পিন বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছেন জাতীয় দলের সাবেক বাঁহাতি স্পিনার মোহাম্মদ রফিক। কম্পিউটার বিশ্লেষক হিসেবে থাকছেন শ্রীনিবাস, আর সহকারী কোচ হিসেবে থাকছেন মিজানুর রহমান বাবু। দলে মার্ক ও’ডনেলকে সহায়তা করবেন রংপুরের টিম ডিরেক্টর হিসেবে দায়িত্ব পাওয়া সাবেক অধিনায়ক আকরাম খান এবং পরামর্শক হিসেবে থাকবেন হাবিবুল বাশার সুমন।

কোচিংয়ে দীর্ঘদিনের অভিজ্ঞতা আছে মার্ক ও’ডনেলের। তিনি নিউজিল্যান্ডের অকল্যান্ড দলকে ১১ বছর কোচিং করিয়েছেন। তার অধীনে দলটি ৮টি শিরোপাও জিতেছে।

মার্ক ও’ডনেল নিজের ডেরায় পাবেন মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ নাঈম, নাদিফ চৌধুরি, আরাফাত সানি, তাসকিন আহমেদদের। এছাড়া, বিদেশি কোটায় এই দলে থাকছেন দক্ষিণ আফ্রিকার ক্যারেন দেলপোর্ত, ইংল্যান্ডের লুইস গ্রেগরি, আফগানিস্তানের মোহাম্মদ নবীকে।

এদিকে, ওয়েস্ট ইন্ডিজের শাই হোপকে পাচ্ছে না রংপুর। আন্তর্জাতিক ব্যস্ততার কারণে তিনি খেলতে আসতে পারবেন না। হোপের জায়গায় পাকিস্তানি ব্যাটসম্যান আহমেদ শেহজাদকে দলে ভিড়িয়েছে রংপুর। শেষ বেলায় গিয়ে পাকিস্তানের পেসার জুনায়েদ খানকে ভিড়িয়েছে রংপুর। এছাড়া, দলে থাকছেন ইংলিশ ক্রিকেটার টম অ্যাবেল।

রংপুর রেঞ্জার্স:
দেশি ক্রিকেটার:
মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ নাঈম শেখ, আরাফাত সানি, জহুরুল ইসলাম, তাসকিন আহমেদ, জাকির হাসান, ফজলে মাহমুদ রাব্বি, নাদিফ চৌধুরি, সঞ্জিব সাহা
বিদেশি ক্রিকেটার: মোহাম্মদ নবী, লুইস গ্রেগরি, ক্যামেরন দেলপোর্ত, আহমেদ শেহজাদ, জুনায়েদ খান এবং টম অ্যাবেল।

** বিপিএল কোচ সমাচার-হার্শেল গিবস
** বিপিএল কোচ সমাচার-ওয়াইস শাহ
** বিপিএল কোচ সমাচার-পল নিক্সন
** বিপিএল কোচ সমাচার-সালাউদ্দিন

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এমআরপি

বিএনপির ভোট করার অভ্যাস নেই: আইনমন্ত্রী 
পিকআপভ্যানের মুরগির খাঁচা থেকে গাঁজা জব্দ, আটক ৩
ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে নেমে শাস্তি পেলেন ফিল্যান্ডার
‘নির্দেশ মানতে গিয়ে মার খেতে হয়েছে’
সিলেটে বাসচাপায় বৃদ্ধ নিহত


ওয়ারীতে শ্রমিকদল নেতা গুলিবিদ্ধ
মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলায় ৩ জনের সাক্ষ্যগ্রহণ
‘করোনা ভাইরাস রোধে প্রবেশদ্বারে স্ক্যানার বসানো হয়েছে’
‘ধর্ম ব্যবহার করে কেউ যেনো সাম্প্রদায়িকতা না ছড়ায়’
সেরা স্টল বিভাগে পুরস্কার পেল গ্রীন ডেল্টা