ইউল্যাবের আয়োজনে খেলেছে হুইলচেয়ার ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

বাংলাদেশ জাতীয় হুইলচেয়ার ক্রিকেট দলের টি-টোয়েন্টি প্রীতি ম্যাচের আয়োজন করে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)। এই ম্যাচের মধ্যদিয়ে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) ‘ইউএন আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস’ উদযাপন করা হয়।

ইউল্যাবের স্থায়ী ক্যাম্পাস মোহাম্মদপুরের ক্রিকেট মাঠে বাংলাদেশ জাতীয় হুইল চেয়ার ক্রিকেট দল দুই ভাগ হয়ে (লাল ও সবুজ) নিজেদের মধ্যে এই প্রীতি ম্যাচ খেলে। লাল দলের প্রতিনিধিত্ব করেন মোহাম্মদ মহসিন এবং সবুজ দলের প্রতিনিধিত্ব করেন নূর নাহিয়ান।

প্রীতি ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউল্যাবের রেজিট্রার অধ্যাপক আখতার আহমেদ ও ট্রেজারার অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্য। এ সময় ইউল্যাবের ট্রেজারার অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্যের হাতে অফিসিয়াল জার্সি তুলে দেন লাল দলের অধিনায়ক মোহাম্মদ মহসিন এবং ইউল্যাব এর রেজিট্রার অধ্যাপক আখতার আহমেদের হাতে জার্সি তুলে দেন সবুজ দলের অধিনায়ক নূর নাহিয়ান।

টস জিতে সবুজ দলের অধিনায়ক ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। লাল দল ৫ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৪২ রান তোলে। জবাবে, সবুজ দল ৭ উইকেট হারিয়ে ১৮ ওভারে জয় তুলে নেয়। নূর নাহিয়ানের দলটি ৩ ইউকেটে ম্যাচ জিতে নেয়।

খেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হক বক্তব্য রাখেন। তিনি বিজয়ী দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন। এ সময় দুই দলের অধিনায়কের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন ইউল্যাবের রেজিট্রার অধ্যাপক আখতার আহমেদ ও মিডিয়া ব্যক্তিত্ব আদনান ফারুক হিল্লোল।

বাংলাদেশ জাতীয় হুইলচেয়ার ক্রিকেট দলের পক্ষ থেকে ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হকের হাতে শুভেচ্ছা স্বারক তুলে দেন বাংলাদেশ জাতীয় হুইলচেয়ার ক্রিকেট দলের ম্যানেজার ও ইন্টারন্যাশনাল কাউন্সিল অব হুইলচেয়ার ক্রিকেটের সিইও মাহবুবুর রহমান পলাশ।

ইউল্যাবের বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক-শিক্ষার্থী,  সাংবাদিকসহ আগত অতিথিরা খেলা উপভোগ করেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৯
এমআরপি

ইউজিসির নির্দেশনা উপেক্ষা করে রাবিতে সান্ধ্য কোর্স চালু
রূপগঞ্জে চার প্রতিষ্ঠানে অবৈধ গাস সংযোগ বিচ্ছিন্ন
অবৈধ বালু উত্তোলন: ড্রেজার মেশিন ধ্বংস-জরিমানা
পুলিশের ভুলে একদিন জেল খাটলেন নিরাপরাধ মিজান
মধুপুরে থাই রাষ্ট্রদূতের কৃষি খামার পরিদর্শন


কুষ্টিয়ায় যুবককে কুপিয়ে-পায়ের রগ কেটে হত্যা
ভৈরবে মাদকদ্রব্য অফিসে আগুনের ঘটনায় মামলা 
৯৯৯ ফোন করে বখাটের হাত থেকে রক্ষা পেলো স্কুলছাত্রী
নায়করাজের ৭৯তম জন্মদিন বৃহস্পতিবার
চার কারণে ভোটের নিরাপত্তায় চিন্তার ভাঁজ