স্টার্ক-জো রুট খেলবেন না আইপিএলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

আসন্ন আইপিএল থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক এবং ইংল্যান্ডের টপঅর্ডার ব্যাটসম্যান জো রুট। এদিকে, মানসিক স্বাস্থ্যজনিত কারণ দেখিয়ে ছুটি নেওয়া অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল খেলবেন আইপিএলের এবারের আসরে।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় বসবে আইপিএল নিলাম। গতবারের মতো এবারও নিজেকে সরিয়ে নেন স্টার্ক। গতবার বিশ্বকাপকে সামনে রেখে বাড়তি অনুশীলন করায় আইপিএলের আসরে খেলতে আসেননি তিনি।

সবশেষ ২০১৫ সালে আইপিএলের আসরে খেলেছিলেন অজি এই স্পিডস্টার। সেবার রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সিতে খেলেছেন। ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্স ৯.৪ কোটি রুপিতে তাকে নিলেও ইনজুরির কারণে খেলেননি।

এদিকে, ইংল্যান্ডের টেস্ট দলপতি জো রুট থাকছেন না এবারের আইপিএলে। ৯৭১ ক্রিকেটারকে এবার তোলা হবে নিলামে। সেখানে বেইস প্রাইস বা ভিত্তিমূল্যে ২ কোটি রুপির তালিকায় আছেন জাতীয় দল থেকে ছুটি নেওয়া অস্ট্রেলিয়ান তারকা ম্যাক্সওয়েল। এছাড়া, ক্রিস লিন, প্যাট কামিন্স, জস হ্যাজেলউড, মিচেল মার্শরাও আছেন। এই তালিকায় আছেন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন, শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউসরা।

এবারের আইপিএলে বিদেশি ২৫৮ জন ক্রিকেটারের মধ্যে বাংলাদেশ থেকে আছেন ৬ ক্রিকেটার। সব মিলিয়ে এবারের নিলামে উঠতে চান ৯৭১ ক্রিকেটার। এর মধ্যে ২৫৮ জন বিদেশি কোটায় আর ৭১৩ ক্রিকেটার দেশি কোটায় নিজেদের আগ্রহ জানিয়েছেন। তাদের মধ্যে ২১৫ জনের জাতীয় দলে খেলার অভিজ্ঞতা হয়েছে। আর ৭৫৪ ক্রিকেটার আনক্যাপড। দুই ক্রিকেটার আইসিসির সহযোগী সদস্য দেশের।

বাংলাদেশের ৬ ক্রিকেটারের নাম জানা যায়নি। তাদের সঙ্গে আফগানিস্তানের ১৯ জন, অস্ট্রেলিয়ার ৫৫ জন, ইংল্যান্ডের ২২ জন, নেদারল্যান্ডসের একজন, নিউজিল্যান্ডের ২৪ জন, দক্ষিণ আফ্রিকার ৫৪ জন, শ্রীলঙ্কার ৩৯ জন, আমেরিকার একজন, ওয়েস্ট ইন্ডিজের ৩৪ জন আর জিম্বাবুয়ের তিনজন আছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এমআরপি

বাহুবলে বাস উল্টে ৩ জন নিহত
ড্রেজার মেশিন বিকল, বরিশাল নদীবন্দর এলাকায় খনন বন্ধ
দেউলিয়া আ’লীগ বিএন‌পির বিজয় বাধাগ্রস্ত করতে চায়: ফখরুল
শতভাগ দেশি কর্মীর হাতে তৈরি সিম্ফনি মোবাইল, লক্ষ্য রফতানি
লবণ যেভাবে রক্তচাপ বাড়ায় 


দুই মেয়র প্রার্থীসহ কোকোর কবর জিয়ারত করলেন ফখরুল
তীব্র শীত পঞ্চগড়ে, বাড়ছে শিশু-বৃদ্ধ রোগী
পাল্টে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই 
রেলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তাকে বদলি
পারাবত এক্সপ্রেস ট্রেনের পাওয়ারকারে আগুন