ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ইনিংস পরাজয় এড়ানোই বাংলাদেশের লক্ষ্য: আল আমিন  

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
ইনিংস পরাজয় এড়ানোই বাংলাদেশের লক্ষ্য: আল আমিন  

কলকাতা থেকে: আগেই বলা ছিল কলকাতা টেস্টের উইকেট হবে পেসারদের জন্য স্বর্গরাজ্য। এ উইকিটে রাতের বেলা পেসাররা পাবেন বিশেষ সুবিধা। সেটিই সত্যি হলো। ভারতের বিপক্ষে তিন দিনের মাথাতেই ম্যাচে রীতিমত ইনিংস পরাজয়ের আশঙ্কায় পড়েছে বাংলাদেশ। 

টেস্টের শুরু থেকেই বাংলাদেশ ভারতীয় পেসারদের মোকাবিলা করতে পারছিল না। সার্বিক প্রেক্ষাপটে তৃতীয় দিনে বাংলাদেশের লক্ষ্য থাকবে ভারতকে আবার ব্যাট করতে পাঠনো।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সেটাই জানালেন বাংলাদেশের পেসার আল-অমিন হোসেন।
 
আল আমিন বলেন, গোলাপি বলে প্রথম ওভার থেকে ৩০ ওভার পর্যন্ত খেলা কঠিন। আমরা এটা পার করে দিয়েছি। ইনিংস হার এড়াতে আমাদের আরও ৮৯ রান করতে হবে। আমরা যারা টেল এন্ডার আছি তারা সবাই মিলে চেষ্টা করবো ভারতকে আবার ব্যাট করাতে।
 
টেস্ট অভিজ্ঞতায় বাংলাদেশ পিছিয়ে আছে  উল্লেখ করে আল-অমিন বলেন, আমরা ওয়ানডে এবং টি-টোয়েন্টি তুলনামূলকভাবে অনেক খেলছি, ফলে সেগুলোতে আমরা অনেকটাই ধারাবাহিক। সেই তুলনায় আমরা টেস্ট ম্যাচ অনেক কম পাই। আমরা শেষ খেলেছি সেই আফগানিস্তানের বিপক্ষে। এর আগেও বিশাল গ্যাপ আছে। সেই তুলনায় ইন্ডিয়া কিন্তু টেস্ট ম্যাচ বেশি খেলেছে। আমরা এই ধরনের সুযোগ যতো বেশি পাবো ততোই অভিজ্ঞ হবো। তখনই আমরা আরও ভালো ক্রিকেট খেলতে পারবো।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
আরএআর/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa