আফগানদের হারিয়ে সিরিজ জিতলো ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

ভারতে লখনৌতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আফগানিস্তানকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয় নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। আফগানদের ৪৭ রানের ব্যবধানে হারিয়েছে ক্যারিবীয়রা।

ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একানা ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৪৭ রান করে কাইরন পোলার্ডের দল। জবাবে ব্যাট করতে নেমে ২০০ রানে অলআউট হয় রশিদ খানের দল।

২৪৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১০৯ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে আফগানরা। তবে নাজিবুল্লাহ জাদরান ও মোহাম্মদ নবী ষষ্ঠ উইকেটে ৬৮ রান যোগ করে আফগানদের জয়ের আশা বাঁচিয়ে রাখেন।

নাজিবুল্লাহ ৫৬ ও মোহাম্মদ নবী ৩২ রান করে দলীয় ১৭৭ রানের মাথায় পরপর দুই বলে আউট হলে আফগানদের জয়ে আশা শেষ হয়ে যায়। ৪৫.৪ ওভারে ২০০ রানে অলআউট হয় আফগানিস্তান। ক্যারিবীয় বোলার শেলডন কট্রেল, রোস্টন চেজ ও হেডেন ওয়ালশ ৩টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে এভিন লুইজ ও নিকোলাস পুরানের অর্ধ-শতকে ভর করে স্কোরবোর্ডে ৯ উইকেটে ২৪৭ রান জমা করে উইন্ডিজ। লুইজ ৫৪ ও পুরান ৬৭ রান করেন। এছাড়া শাই হোপ ৪৩ ও শিমরন হেটমায়ার ৩৪ রান করেন। আফগান বোলার নাভীন উল হক ৩টি এবং মুজিবুর রহমান, সারাফুদ্দিন আশরাফ, মোহাম্মদ নবী, রশিদ খান ও জাভেদ আহমাদী ১টি করে উইকেট নেন। ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান ম্যাচ সেরা হয়েছেন।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৯
আরএআর

Nagad
যবিপ্রবির ল্যাবে আরও ৬০ জনের করোনা শনাক্ত
স্বাস্থ্যবিধি অনুযায়ী প্রস্তুত বরিশাল বিমানবন্দর
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১
দিনাজপুরে আরও ৩৩ জনের করোনা শনাক্ত
সরকারের কাছে বিনামূল্যে সুরক্ষা সামগ্রী বিতরণের দাবি


করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬
নিজেদের সফলতা নেই বলেই অতীতের কাসুন্দি: রিজভী
গাজীপুরে সংঘর্ষে দুই বাস পুকুরে, এক নারী নিহত
মাধবপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত
ওয়েট ব্লু রপ্তানি হলে চামড়ায় ‘সুদিন ফিরবে’