১১ বছর পর সরে গেলেন পোর্টারফিল্ড, নতুন নেতৃত্বে বালবার্নি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

১১ বছর পর সরে গেলেন পোর্টারফিল্ড, নতুন নেতৃত্বে বালবার্নি

walton

দীর্ঘ ১১ বছর পর আয়ারল্যান্ডের অধিনায়কত্বের দায়িত্ব ছাড়লেন উইলিয়াম পোর্টারফিল্ড। তার পরিবর্তে দেশটির টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক করা হয়েছে অ্যান্ড্রু বালবার্নিকে। আর টি-টোয়েন্টি দলের নেতৃত্বে থাকবেন গ্যারি উইলসন।

ট্রেন্ট জনস্টন পরবর্তী ২০০৮ সালে আইরিশদের দলনেতা হিসেবে পথচলা শুরু হয়েছিল পোর্টারফিল্ডের। সব ফরম্যাট মিলিয়ে জাতীয় দলকে তিনি ২৫৩ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। যেখানে তার অধীনে দলটি দুটি ৫০ ওভারের বিশ্বকাপ খেলেছে। এরমধ্যে আবার ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজকে হারানো সুখস্মৃতিও রয়েছে। এছাড়া পাঁচটি টি-টোয়েন্টি বিশ্বকাপ ও পাকিস্তানের বিপক্ষে নিজেদের ঐতিহাসিক অভিষেক টেস্টেও অধিনায়ক ছিলেন তিনি। তবে নেতৃত্ব ছাড়লেও খেলা চালিয়ে যাবেন ৩৫ বছর বয়সী এই তারকা।

এদিকে ২৮ বছর বয়সী বালবার্নি আইরিশদের দ্বিতীয় টেস্ট অধিনায়ক ও পঞ্চম ওয়ানডে দলনেতা হলেন। ২০১০ সালে অভিষেকের পর তিনি এখন পর্যন্ত জাতীয় দলের জার্সিতে ১২৩টি ম্যাচ খেলেছেন। এর আগে দেশটির ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে তার।

অধিনায়ক হিসেবে বালবার্নির প্রথম অ্যাসাইনমেন্ট হবে ক্যারিবিয়ানে। যেখানে উইন্ডিজদের বিপক্ষে পরের বছরের শুরুতে তিনটি ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে আয়ারল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
এমএমএস

Nagad
ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী সাবেক ডিফেন্ডার চার্লটন আর নেই
নির্বাচন পেছানোর সুযোগ কমিশনের কাছে নেই: সিইসি
যবিপ্রবির ল্যাবে আরও ৬০ জনের করোনা শনাক্ত
স্বাস্থ্যবিধি অনুযায়ী প্রস্তুত বরিশাল বিমানবন্দর
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১


দিনাজপুরে আরও ৩৩ জনের করোনা শনাক্ত
সরকারের কাছে বিনামূল্যে সুরক্ষা সামগ্রী বিতরণের দাবি
করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬
নিজেদের সফলতা নেই বলেই অতীতের কাসুন্দি: রিজভী
গাজীপুরে সংঘর্ষে দুই বাস পুকুরে, এক নারী নিহত