জন্মদিনে সাকিব বাজিয়েছিলেন ‘ফাইভ মিনিট বেল’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জন্মদিনে সাকিব বাজিয়েছিলেন ‘ফাইভ মিনিট বেল’

walton

কলকাতার ইডেন গার্ডেনসে আগামী ২২ নভেম্বর দ্বিতীয় টেস্ট খেলতে নামবে বাংলাদেশ-ভারত। ম্যাচটি হবে দিবারাত্রির। দুই দলই গোলাপি বলে দিবারাত্রির এই ম্যাচটি খেলবে। ইডেন গার্ডনসের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে দিবারাত্রির টেস্ট ম্যাচ উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রধান থাকাকালীন সৌরভ গাঙ্গুলীর চেষ্টায় ২০১৬ সালের শেষ দিকে লর্ডসের অনুকরণে এই ঘণ্টা স্থাপন করা হয়। ম্যাচ শুরুর আগে এখানে ঘণ্টা বাজানো ঐতিহ্যের একটা অংশ।

এর আগে ইডেনের এই ঐতিহ্যবাহী ঘণ্টা বাজানোর সুযোগ পেয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিষেধাজ্ঞার কারণে এবার ভারত সফরে যাওয়া হয়নি সাকিবের।

চলতি বছরের ২৪ মার্চ আইপিএলের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছিল স্বাগতিক কলকাতা নাইট রাইডার্স এবং সাকিবের দল সানরাইজার্স হায়দ্রাবাদ। আগের আসরের সেই ম্যাচে সাকিব তার দলের হয়ে পুরোনো ক্লাবের মাঠ ইডেনে নামেন। ব্যাট হাতে নামতে হয়নি তাকে। বল হাতে ৩.৪ ওভারে ৪২ রান খরচায় তুলে নিয়েছিলেন একটি উইকেট। ইনজুরি থেকে ফিরে নিজের প্রথম ওভারেই তুলে নেন উইকেট। ম্যাচটি ৬ উইকেটে হেরেছিল সাকিব-ওয়ার্নার-বেয়ারস্টো-রশিদ খানরা।

সেদিন ছিল সাকিবের ৩২তম জন্মদিন। ২৪ মার্চ সাকিব তার জন্মদিনে এই ইডেনে পেয়েছিলেন বিশেষ মর্যাদা। আইপিএলে টানা ছয় মৌসুম কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে খেলে পাড়ি জমিয়েছিলেন হায়দ্রাবাদে। গত মৌসুমে সেই কলকাতার বিপক্ষে নিজের জন্মদিনের দিন খেলতে নেমেছিলেন ইডেনে। ম্যাচ শুরু হওয়ার আগে ঐতিহাসিক ‘ফাইভ মিনিট বেল’ বাজানো হয়েছিল সাকিবকে দিয়ে। আইপিএলের অফিসিয়াল ওয়েবসাইটে সাকিবের স্মরণীয় মুহূর্তটির ভিডিও পোস্ট করা হয়।

ইডেন শুধু ভারত নয়, ঐতিহাতিকভাবে বিশ্বব্যাপী সেরা একটি ক্রিকেট গ্রাউন্ড এটি। এ মাঠে যেকোনো ম্যাচ শুরুর আগে ‘ফাইভ মিনিট বেল’ বাজানোর প্রথা চালু আছে।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
এমআরপি

পুলিশ একাডেমির শিক্ষানবিশ এএসপি করোনা পজিটিভ
ইউরোপে প্রবেশের অবৈধ নতুন রুটের সাতকাহন
নারী শান্তিরক্ষীদের অবদানের কথা তুলে ধরলেন রাবাব ফাতিমা
কিশোরগঞ্জে আরও ৩০ জনের করোনা শনাক্ত
মা ও শিশু হাসপাতালকে করোনা হাসপাতাল ঘোষণার দাবি


খুলনায় একই পরিবারের তিনজনসহ ২৪ জনের করোনা শনাক্ত
কিছুই আর আগের আগের মতো থাকবে না: মেসি
‘সঠিক মূল্যায়ন ও মেধার প্রতিফলন এসএসসির ফলে’
তাড়াইলে করোনা উপসর্গ নিয়ে ব্যবসায়ীর মৃত্যু
ভার্চুয়াল নয়, নিয়‌মিত আদালতের দা‌বি‌ আইনজীবীদের