php glass

দলগত পুরুষ ইভেন্টে বাংলাদেশের স্বর্ণ পদক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

বাংলাদেশ কারাতে ফেডারেশনের তত্ত্বাবধানে ও সাউথ এশিয়ান কারাতে ফেডারেশনের ব্যবস্থাপনায় শুক্রবার (৮ নভেম্বর) শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘পঞ্চম সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশিপ ২০১৯’।

প্রতিযোগিতার উদ্বোধনী দিনে জুনিয়র পুরুষ টিম কাতা ইভেন্টে স্বর্ণ পদক পান স্বাগতিক বাংলাদেশ দলের বিজয়, প্রশান্ত ও রাব্বি। রৌপ্য পদক পেয়েছেন ভারতের আজাঙ্কা, বিধান ও ইয়াস বানসাল।

ক্যাডেট পুরুষ ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণ পেয়েছেন ভারতের অমিয়া সুন্দর। রৌপ্য পেয়েছেন বাংলাদেশের তায়েম হাওলাদার। অনূর্ধ্ব-২১ পুরুষ ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণ লাভ করেন ভারতের বিন্দিয়া নাভেন। রৌপ্য পেয়েছেন বাংলাদেশ দলের সাহাদুল। জুনিয়র পুরুষ ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণ পেয়েছেন শ্রীলঙ্কার ইকা নায়েক এবং রৌপ্য পেয়েছেন বাংলাদেশ দলের নায়িম সৌভন।

এছাড়া, ক্যাডেট মহিলা ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণ লাভ করেন শ্রীলঙ্কার সামারাকোন এবং রৌপ্য জেতেন ভারতের ইশিতা এবং ব্রোঞ্জ পেয়েছেন বাংলাদেশ দলের জয়োন্তি বিশ্বাস। ক্যাডেট ও জুনিয়র মহিলা টিম কাতা ইভেন্টে স্বর্ণ পেয়েছে ভারত, রৌপ্য পেয়েছে শ্রীলঙ্কা এবং ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ। অনূর্ধ্ব-২১ মহিলা ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণ পেয়েছেন ভারতের তানওয়ার এবং রৌপ্য পেয়েছেন বাংলাদেশ দলের জান্নাতুল ফেরদৌস সুমি। জুনিয়র মহিলা ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণ লাভ করেন শ্রীলঙ্কার থারুসি এবং রৌপ্য পান ভারতের কানিকা গুপ্তা।

প্রতিযোগিতায় বাংলাদেশ সহ ভারত, নেপাল, শ্রীলঙ্কা ও ভুটান চার দেশ থেকে ৬০টি ক্যাটাগরিতে ক্যাডেট, জুনিয়র, অনূর্ধ্ব-২১ ও সিনিয়র বিভাগে ২৪৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করেছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সভাপতি ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মো: মোজাম্মেল হক খান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাউথ এশিয়ান কারাতে ফেডারেশনের সভাপতি ভারত শর্মা ও সাউথ এশিয়া কারাতে দো ফেডারেশনের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন সেন্টু সহ অন্যান্য কর্মকর্তরা। অনুষ্ঠানের সার্বিক সম্বনয় করেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সহ-সভাপতি মো: শাহজাদা আলম।

শনিবার(৯ নভেম্বর) বিকেল ৩টায় পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হবে এবারের প্রতিযোগিতা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে পুরস্কার বিতরণ করবেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, এমপি।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
এমআরপি

‘জীবদ্দশায় শতবার্ষিকী উদযাপন বিরল সুযোগ’
 এখনো ফিরে পাওয়ার স্বপ্ন দেখে উপকূলবাসী
টেকনাফে ১০ হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক
বরিশালে নবান্ন উৎসব ১৪২৬ বাতিল
রাজধানীতে মাদকসহ আটক ৮


মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখার আহ্বান
চুয়াডাঙ্গায় ট্রাক্টরের ধাক্কায় ভ্যানচালক নিহত
ক্ষেতলালে ৩ জনের কারাদণ্ড
ভোলায় ১০ জেলে নিহত: যেভাবে ডুবলো ট্রলারটি
গাংনীতে কুখ্যাত সন্ত্রাসী আব্দুর রহমান গ্রেফতার