php glass

জীবন পেলেও ইনিংস টানতে পারেননি লিটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে নেমেছে বাংলাদেশ-ভারত। টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। ওপেনিংয়ে নামেন নাঈম শেখ এবং লিটন দাস। পাওয়ার প্লে শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে জীবন পেয়েছেন লিটন। তারপরও নিজের ইনিংস লম্বা করতে পারেননি।

ইনিংসের ষষ্ঠ ওভারে যুজবেন্দ্র চাহালের বলে উইকেট ছেড়ে বেরিয়ে এসেছিলেন লিটন। ভারতীয় উইকেটরক্ষক ঋষভ পন্ত স্টাম্পিং করেছিলে, লিটনও মাথা নিচু করে সাজঘরের পথ ধরার অপেক্ষায় ছিলেন।

কিন্তু মাঠের আম্পায়ারদের সন্দেহ হলে টিভি আম্পায়ারের কাছে জানতে চান লিটনের স্টাম্পিংয়ের ব্যাপারে। টিভি রিপ্লেতে দেখা যায় ঋষভ পন্ত স্টাম্পের থেকে এগিয়ে এসে বল ধরেন।

ব্যক্তিগত ১৭ রানের মাথায় জীবন ফিরে পান লিটন। ফ্রি-হিটের সুবাদে পরের বলে বাউন্ডারিও হাঁকান টাইগার এই ওপেনার। পায়ে চোট পাওয়া লিটন ব্যক্তিগত ২৯ রানে রানআউট হন। অষ্টম ওভারে বল খোঁচা দিয়ে নন-স্ট্রাইকিং প্রান্তের দিকে ছুটেছিলেন। কিন্তু ঋষভ পন্তের সরাসরি থ্রোতে সাজঘরে ফিরতে হয় লিটনকে। তার আগে ২১ বলে চারটি বাউন্ডারিতে করেন ২৯ রান।

এর আগে সফরের প্রথম সিরিজ তথা টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই স্বাগতিকদের ৭ উইকেটে হারিয়ে দিয়েছেন মুশফিক-মাহমুদউল্লাহরা। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে যা বাংলাদেশের প্রথম জয়। বাকি দুই ম্যাচের একটিতে জিতলে ইতিহাসটা আরও সমৃদ্ধ হবে।

অর্থাৎ প্রথমবারের মতো ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়, তাও আবার তাদেরই মাঠে। কাজটা তৃতীয় ম্যাচের জন্য ফেলে না রেখে দ্বিতীয় ম্যাচেই করে ফেলতে চাইবে সফরকারীরা।

বাংলাদেশের একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম।

ভারতের একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, ঋশভ পন্ত, শিভাম দুবে, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, খলিল আহমেদ।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
এমআরপি

রাজধানীতে র‍্যাবের অভিযানে আটক ২
ভয়াল ১২ নভেম্বর
পাওনার দাবিতে বিজেএমসি কার্যালয় ঘেরাও
শেবাচিমে নবজাতক চুরির সময় নারী আটক
আফগানদের হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ


ভাস্কর্যশিল্পী রঁদ্যার জন্ম
ফুলগাজী সীমান্তে বাংলাদেশি নারী আটক
আবরার মৃত্যুর তদন্ত প্রতিবেদন জমা
সন্ধান মিলেছে গলাচিপায় নিখোঁজ ১২ জেলের
স্নাতক পাস হতে হবে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতিকে