php glass

হোপ-চেজের ব্যাটে আফগানদের হারালো উইন্ডিজ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হোপ-চেজের ব্যাটে আফগানদের হারালো উইন্ডিজ

walton

ভারতের লখনৌতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আফগানিস্তানকে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। আফগানদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ক্যারিবীয়রা।

বুধবার (৬ নভেম্বর) ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একানা ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ১৯৪ রানে অলআউট হয় রশিদ খানের দল। জবাবে ব্যাট করতে নেমে শাই হোপ ও রোস্টন চেজের অর্ধশতকে ২১ বল হাতে রেখে সহজ জয় তুলে নেয় কাইরন পোলার্ডের দল।

১৯৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২৫ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে উইন্ডিজ। তবে তৃতীয় উইকেটে জুটিতে সেই চাপ ভালোভাবেই সামাল দেন হোপ ও চেজ।

১৬৩ রানের জুটি গড়ার পথে অর্ধশতকের দেখা পান দুজনেই। অল্পের জন্য সেঞ্চুরি মিস করেন চেজ। ৯৪ রান করে দলীয় ১৮৮ রানের মাথায় আউট হন তিনি। ৪৬.৩ ওভারে ১৯৭ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। হোপ ৭৭ রানে অপরাজিত থাকেন।আফগান বোলার মুজিব উর রহমান ২টি এবং নাভীন উল হক ১টি উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে রহমত শাহ ও ইকরাম আলিখিলের অর্ধ-শতকে ভর করে ৪৫.২ ওভারে ১৯৪ রানে অলআউট হয় আফগানিস্তান। রহমত ৬১ ও ইকরাম ৫৮ রান করেন।

ক্যারিবীয় বোলার জেসন হোল্ডার, রোমারিও শেফার্ড ও চেজ ২টি এবং শেলডন কট্রেল ও হেডেন ওয়ালশ ১টি করে উইকেট নেন। রোস্টন চেজ ম্যাচ সেরা হয়েছেন।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
আরএআর/এমআরপি

রাজধানীতে র‍্যাবের অভিযানে আটক ২
ভয়াল ১২ নভেম্বর
পাওনার দাবিতে বিজেএমসি কার্যালয় ঘেরাও
শেবাচিমে নবজাতক চুরির সময় নারী আটক
আফগানদের হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ


ভাস্কর্যশিল্পী রঁদ্যার জন্ম
ফুলগাজী সীমান্তে বাংলাদেশি নারী আটক
আবরার মৃত্যুর তদন্ত প্রতিবেদন জমা
সন্ধান মিলেছে গলাচিপায় নিখোঁজ ১২ জেলের
স্নাতক পাস হতে হবে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতিকে