php glass

‘এভাবে খেললে শিরোপা জেতা সম্ভব না’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পিকে এবং মেসি (ছবি: সংগৃহীত)

walton

চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে চেক রিপাবলিকের ক্লাব স্লাভিয়া প্রাহাকে তাদের ঘরের মাঠে ২-১ গোলে হারিয়েছিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। সেবার কাতালান জায়ান্টদের ভয় পাইয়ে দিয়েছিল স্বাগতিক হিসেবে খেলতে নামা দলটি। এবার বার্সার মাঠে আতিথ্য নিয়ে লিওনেল মেসি-জেরার্ড পিকেদের রুখে দিয়েছে স্লাভিয়া। গোলশূন্য ড্র করে বার্সার পয়েন্টে ভাগ বসিয়েছে চেক রিপাবলিকের ক্লাবটি।

আগের ম্যাচে কোনোমতে জয় নিয়ে ফিরলেও ঘরের মাঠে স্লাভিয়া প্রাহাকে হারাতে পারেনি বার্সা। হারানো তো দূরের কথা স্বাগতিকরা কোনো গোলই আদায় করে নিতে পারেনি। বার্সার বিপক্ষে স্লাভিয়ার এই ড্র তাদের জন্য জয়ের সমান।

বার্সার সেরা ডিফেন্ডার পিকে ম্যাচ শেষে জানালেন, ‘এভাবে খেললে আমাদের চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতা সম্ভব হবে না। আমরা যেভাবে চেয়েছিলাম সেভাবে খেলতে পারিনি। লা লিগা কিংবা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিততে আমাদের আরও উন্নতি করতে হবে। যদিও আমরা দুই লিগেই টেবিলের ভালো অবস্থানে আছি। আমি বলব এই ফল খুব একটা খারাপ না। স্লাভিয়া ভালো খেলেছে। আমাদের আরও উন্নতির জায়গা ছিল।’

তবে ড্র করলেও চ্যাম্পিয়নস লিগের গ্রুপ ‘এফ’র শীর্ষেই আছে বার্সা। ৪ ম্যাচে তাদের পয়েন্ট ৮। আর চতুর্থ স্থানে থাকা স্লাভিয়ার পয়েন্ট ৪ ম্যাচে মাত্র ২। দ্বিতীয় স্থানে থাকা ইন্টার মিলান এক ম্যাচ কম খেলে ৪ পয়েন্ট সংগ্রহ করেছে।

পিকে আরও যোগ করেন, ‘আমরা কখনও কখনও ভালো খেলেছি, স্লাভিয়া আমাদের সুযোগ দিয়েছিল। কিন্তু আমরা স্কোর আদায় করে নিতে পারিনি। বার্সা টানা দুটি ম্যাচ জিতলে সমর্থকরা তৃতীয় ম্যাচটিতেও জয় চাইবে এটা স্বাভাবিক। আমাদের ভুলগুলো নিয়ে আরও কাজ করতে হবে। এটা সম্ভব। মাথা ঠান্ডা রেখেই আমরা এগুতে চাই।’

ফিরতি লেগেও দারুণ লড়াই উপহার দিয়েছে স্লাভিয়া। নিজেদের ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে বার্সার ড্র করাটা দুর্ভাগ্যজনকই বলতে হবে। বেশ কিছু গোলের সুযোগ নষ্ট না হলে জয় প্রাপ্য ছিল মেসিদেরই।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯
এমআরপি

‘প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইনের সফলতা নেই’
ক্যাবল অপারেটররা বড় সিন্ডিকেট: তথ্যমন্ত্রী
‘ভুল চিকিৎসায়’ ঢাবি ছাত্রীর মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন
এক গল্পে বেলাল খানের দুই গান
আইনের যৌক্তিক জটিলতা সমাধানে সুযোগ দেওয়া হয়েছে


দেবহাটায় ৯ ভুয়া পরীক্ষার্থীসহ শিক্ষক আটক
ময়মনসিংহে স্বাভাবিক হয়েছে যান চলাচল 
গাজীপুরে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু
খাগড়াছড়িতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড
ইংল্যান্ডকে বড় সংগ্রহের পথ দেখাচ্ছেন স্টোকস