php glass

অসুস্থ হয়ে বমি করলেও হাল ছাড়েননি সৌম্যরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সৌম্য সরকার- ছবি: সংগৃহীত

walton

দীপাবলির উৎসবে আতশবাজি-পটকার ধোঁয়ায় দিল্লির মাত্রাতিরিক্ত বায়ুদূষণের কারণে সমালোচিত হয়েছে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি। দিল্লির বায়ুদূষণের মাঝে কষ্ট করে খেলায় ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী দুই দলকে ধন্যবাদও জানিয়েছেন। তবে, বাজে এই পরিস্থিতিতে বাংলাদেশের দুই ক্রিকেটার বমি করেছেন বলে জানাচ্ছে ভারতীয় একাধিক গণমাধ্যম।

ভারতের বিপক্ষে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে সবচেয়ে বেশি আলোচনা হয় এই বায়ুদূষণ নিয়ে। ম্যাচ চলার সময় এই দূষণের মাত্রা এতটাই বেশি ছিল যে বাংলাদেশের দুই ক্রিকেটার অসুস্থ হয়ে বমি করেছিলেন।

দিল্লিতে না করে অন্যত্র ম্যাচ আয়োজনের কথা উঠেছিল। ম্যাচের আগে পরিবেশবিদরা ভারতীয় ক্রিকেট বোর্ডে চিঠিও পাঠিয়েছিল। ভারতের সাবেক ক্রিকেটাররাও ম্যাচটি আয়োজন থেকে সরে আসতে অনুরোধ করেন। কিন্তু তারপরও সূচি থেকে সরে আসেনি ভারতীয় ক্রিকেট বোর্ড।

ম্যাচের আগে টাইগার কোচ রাসেল ডমিঙ্গো দিল্লির বায়ু দূষণ নিয়ে ভারতীয় গণমাধ্যমের সামনে কথা বলেছেন। তিনি সেখানে বলেছিলেন, ‘দিল্লিতে খুব গরম নেই, আবার বাতাসও নেই। সব জায়গায় ধোঁয়ার মতো অবস্থা। এখানেই আমাদের খেলতে হবে। এমন পরিবেশে চোখ চুলকাচ্ছে, গলায় সমস্যা হচ্ছে। আমরা মাঠের বাইরে ছয় বা সাত ঘণ্টা এমন আবহাওয়াতে থাকতে চাই না। আমি বলবো এমন পরিবেশ খেলার জন্য খুব একটা আদর্শ নয়।’

দিল্লির এই আবহাওয়ায় খেলা যে সম্ভব নয় ডমিঙ্গোর সেই কথার বাস্তবতা টের পাওয়া যায় ম্যাচ চলাকালীন। বাংলাদেশের ওপনার সৌম্য সরকার অসুস্থ হয়ে বমি করেছিলেন বলে জানাচ্ছে গণমাধ্যমগুলো। তবে, সৌম্যর নামটি জানা গেলেও অন্য ক্রিকেটারের নামটি জানা যায়নি। টাইগারদের জয়ের পথে নেওয়া সৌম্য রান তাড়া করতে নেমে এক চার ও দুই ছক্কায় ৩৫ বলে ৩৯ রানের এক ইনিংস খেলেছেন।

প্রতিকূল পরিবেশের মধ্যে খেলে টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে নিজেদের ইতিহাসের প্রথম জয় তুলে নিয়েছে বাংলাদেশ। আগামী ৭ নভেম্বর রাজকোটে আর ১০ নভেম্বর নাগপুরে বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজিত হবে। এরপর ইন্দোরে ১৪ নভেম্বর শুরু হবে সিরিজের প্রথম টেস্ট, তারপরেই দিবারাত্রির কলকাতা টেস্ট। বাংলাদেশের বিপক্ষে ভারতের দ্বিতীয় এবং শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেনসে। নভেম্বরের ২২ তারিখ থেকে শুরু হওয়ার কথা রয়েছে এই টেস্টের।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯
এমআরপি

উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর
রাজধানীতে র‍্যাবের অভিযানে আটক ২
ভয়াল ১২ নভেম্বর


পাওনার দাবিতে বিজেএমসি কার্যালয় ঘেরাও
শেবাচিমে নবজাতক চুরির সময় নারী আটক
আফগানদের হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ
ভাস্কর্যশিল্পী রঁদ্যার জন্ম
ফুলগাজী সীমান্তে বাংলাদেশি নারী আটক