php glass

এবার নিরাপত্তা শঙ্কায় ভারত-বাংলাদেশ ইন্দোর টেস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ফটো

walton

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সফরে ভারত ভ্রমণ করছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে এই সফরে একের পর এক সমস্যা লেগেই রয়েছে। দিল্লিতে প্রথম টি-টোয়েন্টিতে মাত্রাতিরিক্ত বায়ুদূষণের মাঝে খেলেছে বাংলাদেশ। রাজকোটে দ্বিতীয় ম্যাচটিতে রয়েছে ঘূর্ণিঝড় শঙ্কা। আর এবার চিন্তার খাতায় যোগ হলো ইন্দোরে দুই ম্যাচ টেস্ট সিরিজ প্রথমটি নিয়ে। নিরাপত্তা শঙ্কা রয়েছে এই ম্যাচটিতে।

আগামী ১৪ নভেম্বর ইন্দোরের হোলকার স্টেডিয়ামে মুখোমুখি হবে স্বাগতিক ভারত ও বাংলাদেশ। তবে প্রায় একই সময় দেশটির সুপ্রিম কোর্ট বহুল আলোচিত অধ্যোয় রাম মন্দির-বাবরি মসজিদ মামলার রায় দিতে পারেন। আর এনিয়ে জনতার মাঝে দেখা দিতে পারে বিশৃঙ্খলা। ফলে পরিস্থিতি সামাল দিতে ম্যাচ থেকে নিরাপত্তাবাহিনী সরিয়ে অন্যত্র ব্যবহার করা হতে পারে।

তবে ম্যাচে যাতে কোনো প্রকার ঝামেলা না হয় সেজন্য মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমপিসিএ) বেসরকারি পর্যায় থেকে অতিরিক্ত নিরাপত্তাকর্মী নিয়োগ দেওয়ার ব্যাপারে ইঙ্গিত দিয়েছে।

এমপিসিএ’র এক কর্মকর্তা এ প্রসঙ্গে বলেন, ‘জেলা প্রশাসকের শীর্ষ পর্যায় ও পুলিশের সঙ্গে কিছুদিন আগে আমাদের বৈঠক হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে ব্যক্তিগত নিরাপত্তাকর্মী বাড়াতে তারা আমাদের পরামর্শ দিয়েছে। পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, বড় কোনো প্রয়োজন হলে ম্যাচ সরিয়ে নিতে হতে পারে।’

পরে ইন্দোর রেঞ্জের অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল বরুণ কাপুর বলেন, ‘আলোচনা অনুযায়ী তাদের (এমপিসিএ) উচিৎ বেসরকারি নিরাপত্তাকর্মী ভাড়া করা, যেটা তারা আগেও করেছে। এই মুহূর্তে নিরাপত্তা সমস্যা নিয়ে কোনো প্রশ্ন নেই। তবে কেউই ভবিষ্যত পরিস্থিতি নিয়ে বলতে পারে না। আমরা অবশ্যই নিরাপত্তা প্রদান করবো।’

এমপিসিএ’র এক মুখপাত্র জানান, ম্যাচ চলাকালীন প্রায় ১২’শ পুলিশ স্টেডিয়াম চত্ত্বরে থাকতে পারে। এছাড়াও ৫০০ বেসরকারি নিরাপত্তাকর্মী নিয়োজিত থাকবে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯
এমএমএস

বকেয়া বেতনের দাবিতে আশুলিয়ায় পোশাক শ্রমিকদের বিক্ষোভ
৪৫ টাকায় টিসিবির পেঁয়াজ বিক্রি জোরদার
‘বিদেশি বিনিয়োগকারীদের উৎসাহে কাজ করছে সরকার’
দুর্ভিক্ষের ‘পদধ্বনি শুনতে’ পান ব্যারিস্টার মওদুদ
অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত


মরিনহোর প্রথম টার্গেট দিবালা 
‘বেলাশেষে’র হিন্দি রিমেকে ঋষি-নীতু
ভারতজুড়ে এনআরসি পরিকল্পনায় ত্রিপুরায় মিশ্র প্রতিক্রিয়া
টাঙ্গাইলে ১৪৪ ধারা জারি, অতিরিক্ত পুলিশ মোতায়েন
শ্বাসকষ্টে কাটে হেমন্তকাল?