php glass

সমর্থককে ঘুষি মারলেও শাস্তি পাননি নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

রাগের মাথায় এক সমর্থককে ঘুষি মারলেও আইনানুগ কোনো শাস্তি হচ্ছে না নেইমারের। মামলার আইনজীবী জানিয়েছেন, এই ঘটনার জন্য নেইমারকে চিঠি দিয়ে সতর্ক করা হয়েছে। তবে ব্রাজিলিয়ান তারকার কোনো শাস্তি হচ্ছে না।

ঘটনাটি ছিল গত ফ্রেঞ্চ কাপের ফাইনালে রেনের বিপক্ষে। যেখানে টাইব্রেকারে হেরে শিরোপা খোয়ায় নেইমারের দল পিএসজি। সেই ম্যাচ দিয়ে জানুয়ারির পর পিএসজির জার্সিতে প্রত্যাবর্তন ঘটে নেইমারের। কিন্তু ওই ম্যাচে নিজে গোল করলেও টাইব্রেকারে হেরে যায় গত চার আসরের চ্যাম্পিয়নদের বিদায় প্রত্যক্ষ করতে হয় তাকে।

ম্যাচ হেরে মেজাজ হারিয়ে বসেন নেইমার। সতীর্থদের সঙ্গে মাঠ থেকে ড্রেসিং রুমে ফেরার সময় এক দর্শকের মুখে ঘুষি মেরে বসেন। ঘটনাটির ভিডিও ছড়িয়ে পড়ে ইন্টারনেটে। ভিডিওতে দেখা যায়, এক দর্শকের সঙ্গে বাগ-বিতণ্ডায় জড়িয়ে তাকে লক্ষ্য করে ঘুষি ছুড়ছেন পিএসজি ফরোয়ার্ড।

ঘটনার পরে ওই সমর্থকের হয়ে মামলা করেন এক আইনজীবী। তিনিই জানিয়েছেন, নেইমারকে সতর্ক করা হয়েছে কিন্তু তার কোনো শাস্তি হচ্ছে না। 

ফিলিপে ওহাওঁ নামের এই আইনজীবী বলেন, ‘নেইমারের জেল বা জরিমানা না হলেও আমাদের কোনো আফসোস নেই। তাকে যে সতর্ক করা হয়েছে, সেটাই যথেষ্ট। এটাকেই আমরা সুবিচার হিসেবে ধরছি। একই সঙ্গে এটাও ঘটনা যে, কোনো সমর্থক যদি কোনো ফুটবলারকে শারীরিক আঘাত করতো তবে তার হয়তো কারাবাসের শাস্তিই হত।’

সেই ঘটনার পরে অবশ্য ফরাসি ফুটবল সংস্থা নেইমারকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করেছিল।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯
এমএমএস

দুর্নীতি, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স
বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও হচ্ছে না কেন: গয়েশ্বর
গোলাপি বলের টেস্ট ম্যাচের কিছু খুটিনাটি
বায়ার্ন মিউনিখে যাচ্ছেন পচেত্তিনো
সড়ক আইনে বাস্তবায়নে সময় বাড়ানো-জরিমানা কমানোর দাবি


‘প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইনের সফলতা নেই’
ক্যাবল অপারেটররা বড় সিন্ডিকেট: তথ্যমন্ত্রী
‘ভুল চিকিৎসায়’ ঢাবি ছাত্রীর মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন
এক গল্পে বেলাল খানের দুই গান
আইনের যৌক্তিক জটিলতা সমাধানে সুযোগ দেওয়া হয়েছে