php glass

ভারত যাচ্ছে নারী বাস্কেটবল দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভারত যাচ্ছে নারী বাস্কেটবল দল

walton

ডিসেম্বরের ১ থেকে ১০ তারিখ পর্যন্ত নেপালে অনুষ্ঠিত হবে সাউথ এশিয়ান গেমস (এসএ গেমস)। এই গেমসে অংশ নেবে বাংলাদেশ নারী বাস্কেটবল দল। আসন্ন এই ইভেন্টের জন্য নিজেদের ভালোভাবে প্রস্তুত করতে বাংলাদেশ দলকে ভারতের পশ্চিমবঙ্গে পাঠানো হচ্ছে।

সেখানে বাংলাদেশের দলটি পশ্চিমবঙ্গের কোচদের কাছ থেকে প্রশিক্ষণ নেওয়ার পাশাপাশি প্রস্তুতি ম্যাচও খেলবে। বাংলাদেশ নারী বাস্কেটবল দলের এই সফরে তাদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে এই সফর সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) এবং ফেডারেশনের সাধারণ সম্পাদক এ.কে সরকারসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় বৃহস্পতিবার (৭ নভেম্বর)  ভারতের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ নারী বাস্কেটবল দল। ৭ থেকে ২০ নভেম্বর পর্যন্ত তারা ভারতের পশ্চিমবঙ্গে অনুশীলন, প্রশিক্ষণ গ্রহণ ও প্রস্তুতি ম্যাচ খেলবে। ২১ নভেম্বর দেশে ফিরে আসবে। এই সফরে বাংলাদেশ দল ৫টি প্রস্তুতি ম্যাচ খেলবে।

ফেডারেশনের সাধারণ সম্পাদক এ.কে সরকার জানান, ‘৭ নভেম্বর বাংলাদেশ দল পশ্চিমবঙ্গে যাবে। তারা সেখানে ৫টি প্রস্তুতি ম্যাচ খেলবে। প্রতিদিন সকালে সেখানে তারা অনুশীলন করবে। পশ্চিমবঙ্গের কোচরা তাদের প্রশিক্ষণ দেবেন। এই সফরে খেলোয়াড় যাচ্ছে ১০ জন। কোচ আছেন একজন। যদিও এই সফরে ঢাকা শহরের বিভিন্ন নামি-দামি স্কুলের খেলোয়াড়দের পাওয়া যাচ্ছে না। তাই আমরা বিভিন্ন জেলার খেলোয়াড়দের নিয়ে যাচ্ছি। আশা করছি এই সফর আসন্ন
এসএ গেমসের জন্য বেশ কাজে দেবে।’

পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার জানান, ‘বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সঙ্গে আমাদের সম্পর্ক অনেকদিনের। আমরা তাদের বিভিন্ন টুর্নামেন্ট ও প্রোগ্রামের সঙ্গে সবসময় সম্পৃক্ত হওয়ার চেষ্টা করি। গেল মাসে আমাদের পৃষ্ঠপোষকতায় পুরুষ ভলিবল দল উন্নত প্রশিক্ষণ ও প্রস্তুতি ম্যাচ খেলতে সিঙ্গাপুরে গিয়েছে। এই মাসে নারী বাস্কেটবল দল যাচ্ছে। তাদেরও পৃষ্ঠপোষকতা দিচ্ছি আমরা। আশা করব এই ধরনের প্রশিক্ষণ আসন্ন এসএ
গেমসে ভালো কাজে দেবে। বাংলাদেশ দলের জন্য শুভকামনা রইল।’

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এমআরপি

অবশেষে দেশে ফিরলেন নির্যাতিত সুমিসহ ৯১ নারী
‘নার্স ভিসার কথা বলে সৌদি পাঠানো হয় সুমিকে’
‘জীবদ্দশায় শতবার্ষিকী উদযাপন বিরল সুযোগ’
 এখনো ফিরে পাওয়ার স্বপ্ন দেখে উপকূলবাসী
টেকনাফে ১০ হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক


বরিশালে নবান্ন উৎসব ১৪২৬ বাতিল
রাজধানীতে মাদকসহ আটক ৮
মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখার আহ্বান
চুয়াডাঙ্গায় ট্রাক্টরের ধাক্কায় ভ্যানচালক নিহত
ক্ষেতলালে ৩ জনের কারাদণ্ড