php glass

বসুন্ধরা কিংসে আসছেন ফিনল্যান্ড প্রবাসী ফুটবলার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বসুন্ধরা কিংসে আসছেন ফিনল্যান্ড প্রবাসী ফুটবলার

walton

বাংলাদেশের ফুটবলের সোনালী অতীতটাকে ফিরিয়ে আনতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন চেষ্টা চালিয়ে যাচ্ছে। দীর্ঘ চেষ্টার পর ফুটবলের সেই সুদিন ফিরে আসাটা এখন সময়ের ব্যাপার। সম্প্রতি বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নজর কাড়া পারফরম্যান্স সেই ইঙ্গিতই দেয়। যার সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন ডেনমার্ক প্রবাসী অধিনায়ক জামাল ভূঁইয়া।

জাতীয় দলের জার্সির পাশাপাশি ক্লাবের জার্সিতেও উজ্জ্বল জামাল। জামাল ভূঁইয়ার মতো বাংলাদেশ পেতে যাচ্ছে আরেকজন প্রবাসী ফুটবলার। বর্তমান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের হাত ধরেই তার বাংলাদেশের অধ্যায় শুরু হবে। ফিনল্যান্ড প্রবাসী এই ফুটবলারের নাম তারিক কাজী। আগামী মৌসুম থেকে তিনি বসুন্ধরা কিংসের হয়ে মাঠে নামবেন। ইতোমধ্যে বসুন্ধরার সঙ্গে তার চুক্তির প্রায় সব আয়োজন শেষ। শুধু আনুষ্ঠানিক চুক্তির অপেক্ষা।

বসুন্ধরা কিংসের প্রেসিডেন্ট ইমরুল হাসান জানান, অনুশীলনে তারিককে দেখে কোচ অস্কার ব্রুজন বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন। ইমরুল হাসান আরও জানান, ‘আমরা তারিককে ট্রায়ালের জন্য এনেছিলাম। তার পারফরম্যান্স দেখে আমাদের কোচ বেশ উচ্ছ্বসিত। জাতীয় দলে খেলার যোগ্যতা তার আছে বলে জানিয়েছেন আমাদের কোচ। এই সপ্তাহের মধ্যেই তারিককে পাওয়া যাবে বলে আমরা আশাবাদী।’

এদিকে বসুন্ধরা কিংসের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ জানালেন, ‘খুব শিগগিরই তারিককে দলের সাথে চুক্তিবদ্ধ করা হবে। তার পাসপোর্টের জন্য আমরা অপেক্ষা করছি। সবকিছু ঠিকঠাক হয়ে গেলেই আমরা তার সাথে চুক্তি করবো। আগামী মৌসুমেই তাকে আমরা দলে পাব। কবে চুক্তি করবো সেটা এখনও চূড়ান্ত হয়নি।’

প্রবাসে থাকা জামাল ভূঁইয়ার চেয়ে তারিকের ফুটবল ক্যারিয়ারটা বেশ উজ্জ্বল। ফিনল্যান্ড অনূর্ধ্ব-১৭, অনূর্ধ্ব-১৮ ও অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলার অভিজ্ঞতা আছে তার। এছাড়া গত মৌসুমে বর্তমান ক্লাব ইলভেস ট্যাম্পেরের হয়ে উয়েফা ইউরোপা লিগের বাছাইপর্বের একটি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ১৯ বছর বয়সী এই তরুণ ডিফেন্ডারের। বর্তমান ক্লাবের সঙ্গে তারিকের চুক্তি আগামী ডিসেম্বরে শেষ হবে। এরপরই তিনি যোগ দেবেন বসুন্ধরা কিংসে।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
আরএআর/এমআরপি

মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু
বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক
উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর


রাজধানীতে র‍্যাবের অভিযানে আটক ২
ভয়াল ১২ নভেম্বর
পাওনার দাবিতে বিজেএমসি কার্যালয় ঘেরাও
শেবাচিমে নবজাতক চুরির সময় নারী আটক
আফগানদের হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ