php glass

বল বয় থেকে চ্যাম্পিয়নস লিগের গোলরক্ষক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গেঙ্ক গোলরক্ষক কুকি: ছবি-সংগৃহীত

walton

শেষবার যখন গেঙ্ক চ্যাম্পিয়নস লিগে জায়গা পেয়েছিল, গেতান চোক তখন সাধারণ এক বল বয়। ২০১১-১২ মৌসুমে গ্রুপ পর্বে গেঙ্ক-চেলসির দ্বিতীয় লেগে ১-১ ব্যবধানে ড্র হওয়া ম্যাচটিতে বল কুড়ানো নিয়ে ব্যস্ত ছিলেন তিনি। 

আট বছর পর মঙ্গলবারের এক সকালে সব হিসেবে গেলো উল্টে। গ্লাভসজোড়া হাতে আত্মবিশ্বাসী পায়ে চোক দাঁড়ালেন গেঙ্কের গোলপোস্টের নিচে। তাও আবার গত আসরের চ্যাম্পিয়ন লিভারপুলের বিপক্ষে ম্যাচে। অবশ্য অলরেডসদের বিপক্ষে ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগের ম্যাচটিতে ৪-১ গোলের পরাজয়ে তার হাসিটা মলিন হয়ে যায়। 

তার আগ পযর্ন্ত বেশ হাসিখুশি সময় কাটিয়েছেন গেঙ্কের এই তরুণ গোলরক্ষক। যার ডাকনাম ‘কুকি’। ‘আমি সাধারণত হাসিখুশি মুডে থাকতে পছন্দ করি’, গেতান চোক তাই বলেন সবসময়। 

কঠিন পরিস্থিতি পাড়ি দেওয়া অনেক বিখ্যাত ফুটবলার দেখেছে বিশ্ব। গেতান চোকের গল্পটা তেমন অসামান্য নয় এবং তিনি এখনও অসামান্যদের কাতারেও নাম লেখাতে পারেননি। চ্যাম্পিয়নস লিগে মাঠে নেমে কোনো রেকর্ডও গড়েননি কুকি। তবে তার গল্পটা স্বপ্ন পূরণের। আট বছর পর চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিয়ে ‘ই’ গ্রুপে পড়েছে গেঙ্ক। যেখানে বেলজিয়াম ক্লাবটির গ্রুপ সঙ্গী হিসেবে পেয়েছে লিভারপুল, নাপোলি ও রেড বুল সালজবার্গকে। 

মঙ্গলবার (০৫ নভেম্বর) দিবাগত রাতে চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের ম্যাচে অ্যানফিল্ডে লিভারপুলের বিপক্ষে ফিরতি লেগে মুখোমুখি হবে গেঙ্ক। এবারও গোলপোস্টের নিচে দেখা যাবে কুকিকে। যিনি কিনা দুই দিন আগে নিজের ২১তম জন্মদিন পালন করেছেন। 

চলতি মৌসুমে নাটকীয়ভাবে পাল্টে যায় কুকি’র ভাগ্য। গেঙ্কের অভিজ্ঞ গোলরক্ষক ড্যানি ভুকুভিচ হঠাৎ করে গোড়ালির চোটে পড়েন। যিনি কিনা গত মৌসুমে ঘরোয়া শিরোপা জিতিয়েছেন গেঙ্ককে। ড্যানিকে হারানোর পরপরই ডাক পড়ে চোকের। এর আগে কুকি ধারে খেলছিলেন বেলজিয়ামে দ্বিতীয় বিভাগের ক্লাব লোমেলে। 

সুযোগটা হাতছাড়া করেননি কুকি। গেঙ্কের ডাক পেয়ে দ্রুত চলে আসেন। চ্যাম্পিয়নস লিগে হঠাৎ সুযোগ পাওয়াটা যেন বিশ্বাসই হচ্ছিল না তার। উচ্ছ্বাস প্রকাশ করে কুকি বলেন, ‘আমি খুব বিষ্মিত ছিলাম।’ 

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর
রাজধানীতে র‍্যাবের অভিযানে আটক ২
ভয়াল ১২ নভেম্বর
পাওনার দাবিতে বিজেএমসি কার্যালয় ঘেরাও
শেবাচিমে নবজাতক চুরির সময় নারী আটক


আফগানদের হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ
ভাস্কর্যশিল্পী রঁদ্যার জন্ম
ফুলগাজী সীমান্তে বাংলাদেশি নারী আটক
আবরার মৃত্যুর তদন্ত প্রতিবেদন জমা
সন্ধান মিলেছে গলাচিপায় নিখোঁজ ১২ জেলের