php glass

হৃদয়ের ডাক শুনে বার্সাকে 'না' করে দেন ভিনিসিয়াস!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভিনিসিয়াস জুনিয়র/ছবি: সংগৃহীত

walton

২০১৭ সালে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিতে স্বাক্ষর করেন ভিনিসিয়াস জুনিয়র। তবে ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গো থেকে মাদ্রিদে পা রাখতে তাকে অপেক্ষায় থাকতে হয় ২০১৮ সালের জুলাই পর্যন্ত। কিন্তু এতদিন পর এই ব্রাজিলিয়ান উইঙ্গার জানালেন, রিয়ালের সঙ্গে চুক্তি করার আগে তার কাছে প্রস্তাব নিয়ে হাজির হয়েছিল বার্সেলোনা। কিন্তু ভিনিসিয়াস তার হৃদয়ের ডাক শুনে কাতালান জায়ান্টদের ‘না’ করে দেন!

রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবের ডাক উপক্ষা করে অবশ্য খুব একটা সুবিধা করতে পারছেন না ভিনিসিয়াস। স্প্যানিশ জায়ান্টদের ঘরে পা রাখার পর থেকেই পাহাড়সমান চাপ সামলাতে হয়েছে তাকে। বিশেষ করে নেইমারের পর তার নামের পাশে ব্রাজিলিয়ান খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে দামি ফুটবলারের তকমা লেগে যাওয়া তার চাপ আরও বাড়িয়ে দেয়।

মূলত নেইমারের দেখানো পথেই ইউরোপে এসেছেন ভিনিসিয়াস। এমনকি প্রথম ডাকটা এসেছিলেন নেইমারের সাবেক ক্লাব বার্সা থেকেই। কিন্তু ১৯ বছর বয়সী তারকার চোখে, রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোই তার জীবনের সেরা সিদ্ধান্ত ছিল।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’কে ভিনিসিয়াস বলেন, ‘আমার কাছে মাদ্রিদ ও বার্সা দুই ক্লাব থেকেই প্রস্তাব এসেছিল। আমার বাবা বললেন, সিদ্ধান্ত আমাকেই নিতে হবে এবং অবশ্যই হৃদয়ের ডাক অনুসরণ করতে হবে।’

‘এটা ছিল অসাধারণ। ব্রাজিলে এমন কিছু ভাবাই যায় না, এটা ছিল বিশেষ দিন। আমি উপস্থাপনের দিন খুব নার্ভাস ছিলাম কারণ আমাকে স্প্যানিশ ভাষায় কথা বলতে হবে এবং আমি তখনও এই ভাষায় কথা বলতে পারতাম না। তবে আমি খুব খুশি ছিলাম। এটা আমার জীবনের সবচেয়ে আনন্দের দিন ছিল।’

রিয়ালের হয়ে লা লিগায় নিজের প্রথম মৌসুমে ১৮ ম্যাচ খেলার পাশাপাশি কাপ এবং চ্যাম্পিয়নস লিগে ১৩ ম্যাচে খেলার সুযোগ পান ভিনিসিয়াস। প্রথম মৌসুমে ৪ গোল করার পর ব্রাজিল জাতীয় দলের হয়েও ডাক পেয়ে যান তিনি। এই তরুণ উইঙ্গার স্বীকার করেছেন, রিয়ালে এসে শুরুতে মানিয়ে নিতে তার বেশ অসুবিধা হয়েছে। তবে স্বদেশী দুই ফুটবল তারকা মার্সেলো ও কাসেমিরোর সহায়তায় সেই সমস্যা অনেকটাই কাটিয়ে উঠেছেন তিনি।

নতুন মৌসুমে জিনেদিন জিদানের দলের হয়ে ১০ ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন ভিনিসিয়াস। সেপ্টেম্বরে ওসাসুনার বিপক্ষে ২-০ গোলে জেতা ম্যাচে একটি গোলও করেছিলেন তিনি। জিদানের অধীনে আরও বেশি ম্যাচ খেলার পাশাপাশি রিয়ালে নিজের ক্যারিয়ার শেষ করার স্বপ্নও দেখছেন এই সেলেকাও তারকা।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল বার্সেলোনা রিয়াল মাদ্রিদ
ভান্ডারিয়ায় ইয়াবাসহ দুই মাদকবিক্রেতা আটক
মনের তৃষ্ণা বাড়িয়ে দিলেন লোকশিল্পীরা
স্বেচ্ছাসেবক লীগে শীর্ষ পদে আলোচনায় যারা
রাবিতে শিক্ষকদের দ্বন্দ্বের বলি হচ্ছেন শিক্ষার্থীরা
ভেনিসে ৫০ বছরের ইতিহাসে সর্বোচ্চ বন্যা, জরুরি অবস্থা 


ফতুল্লায় অটোরিকশার চাপায় শিশুর মৃত্যু
শ্রীপুরে বোমা ফাটিয়ে স্বর্ণের দোকানে লুট, গুলিবিদ্ধ ১
মেসির গোলে ব্রাজিলকে হারিয়ে আর্জেন্টিনার প্রতিশোধ
বাউল গান আর কাওয়ালিতে লোকজ মুগ্ধতা
ছায়ানটের শ্রোতার আসরে রবীন্দ্র সঙ্গীতের সুর