php glass

ফ্রি-কিক স্পেশালিস্ট খুঁজছে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফ্রি-কিক নিচ্ছে রিয়াল মাদ্রিদ: ছবি-সংগৃহীত

walton

যখন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা ফাউলের শিকার হয় তখন ফ্রি-কিক কে নেবে তাই নিয়ে দ্বিধাদ্বন্দ্বে পড়ে যায় তারা। চলতি মৌসুমে ভিন্ন সাতজন ফ্রি-কিক নেওয়ার জন্য দাঁড়িয়েছিল। কিন্তু সফল হতে পারেনি একজনও।

গত সপ্তাহে লা লিগায় রিয়াল বেটিসের বিপক্ষে গোল শূন্য ড্র ম্যাচে নিয়মিত পেনাল্টি নেওয়া সার্জিও রামোসের পরিবর্তে ফ্রি-কিক নিয়েছিলেন টনি ক্রুস এবং কাসেমিরো। কিন্তু প্রতিপক্ষের জাল খুঁজে পাননি তারা।

ক্রিস্টিয়ানো রোনালদো সান্তিয়াগো বার্নাব্যু ছাড়ার পর এই সমস্যায় ভুগছে লস ব্লাঙ্কোসরা। এসময় রামোস ফ্রিক-কিক থেকে ৯৬ বারের চেষ্টায় মাত্র ৭ গোলের দেখা পান। অথচ ফ্রি-কিকের জন্য পর্তুগিজ উইঙ্গার ‍প্রতিপক্ষের জন্য ছিলেন মূর্তিমান আতঙ্ক।

শেষ রিয়াল মাদ্রিদ খেলোয়াড় হিসেবে ১৩ জানুয়ারি ফ্রি-কিক থেকে গোল করেছিলেন দানি কেবায়স। কিন্তু এই স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডারকে ধারে আর্সেনালে পাঠিয়ে দিয়েছে ব্লাঙ্কোসরা। এরপর থেকে ১৯টি ফ্রি-কিক পেয়েছে জিনেদিন জিদানের দল। কিন্তু তার একটিতেও সফলতা পায়নি।

ফ্রি-কিকের জন্য রিয়ালের ভরসা হয়ে উঠতে পারতেন গ্যারেথ বেল। ৬৮টি ফ্রি-কিক নিয়ে ৪টি গোল করেছেন ওয়েলস উইঙ্গার। কিন্তু জিজুর দলে জায়গা পাওয়ার জন্যই এখন লড়াই করতে হয় বেলকে।

অবশ্য রিয়াল মাদ্রিদের জন্য ফ্রি-কিক সমস্যা নতুন নয়। গত পাঁচ বছরে ১৯১ বারের চেষ্টায় মাত্র ১৪ গোল করতে পেরেছে অন্যরা।

রিয়ালের নতুন মুখ রদ্রিগো বায়ার্ন মিউনিখের বিপক্ষে প্রাক-মৌসুমে ফ্রি-কিক থেকে একটি গোল করেছিলেন। কিন্তু ব্রাজিলের টিনেজ ফরোয়ার্ড প্রতিযোগিতামূলক ম্যাচে এখনও ফ্রি-কিক নেওয়ার দায়িত্ব পাননি।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর
রাজধানীতে র‍্যাবের অভিযানে আটক ২
ভয়াল ১২ নভেম্বর
পাওনার দাবিতে বিজেএমসি কার্যালয় ঘেরাও
শেবাচিমে নবজাতক চুরির সময় নারী আটক


আফগানদের হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ
ভাস্কর্যশিল্পী রঁদ্যার জন্ম
ফুলগাজী সীমান্তে বাংলাদেশি নারী আটক
আবরার মৃত্যুর তদন্ত প্রতিবেদন জমা
সন্ধান মিলেছে গলাচিপায় নিখোঁজ ১২ জেলের