php glass

রংপুরের বিপক্ষে খুলনার রোমাঞ্চকর জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ফটো

walton

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) টায়ার ওয়ানের চতুর্থ রাউন্ডে দারুণ এক জয় পেয়েছে খুলনা বিভাগ। রংপুর বিভাগকে ১ উইকেটে হারিয়েছে আব্দুর রাজ্জাকের দল। এই জয়ে ২৬.৪৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে রয়েছে খুলনা। অন্যদিকে ৮.২২ পয়েন্ট নিয়ে টায়ার ওয়ানের পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে রংপুর।

মঙ্গলবার (০৫ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য শেষ দিনে খুলনার প্রয়োজন ছিল ৭৩ রান। আর রংপুরের দরকার ছিল ৫ উইকেট। ২০৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১ উইকেট হাতে রখে জয় তুলে নেয় খুলনা। এর আগে প্রথম ইনিংসে রংপুরের ২২৪ রানের জবাবে খুলনা অলআউট হয় ২৩৩ রানে। দ্বিতীয় ইনিংসে রংপুর অলআউট হয় ২১১ রানে।

৫ উইকেটে ১৩০ রান নিয়ে চতুর্থ ও শেষ দিনে খেলা শুরু করে খুলনা। আগের দিরে অপরাজিত থাকা দুই ব্যাটসম্যান মেহেদী হাসান ও জিয়াউর রহমানের ব্যাটে জয়ের দিকেই এগোতে থাকে তারা।

অর্ধশতকের দেখা পান দু’জনই। তবে দলীয় ১৭৭ রানের মাথায় মেহেদী ৫৬ রান করে সোহরাওয়ার্দী শুভ’র বলে বিদায় নেন। ভাঙে ১০৯ রানের ষষ্ঠ উইকেট জুটি।

এর এক ওভার পরেই ৫৩ রান করা জিয়াউরকে ফেরান শুভ। চাপে পড়ে যায় খুলনা। জিয়াউর আউট হওয়ার এক ওভার পরেই একই ওভারে বিদায় নেন আব্দুর রাজ্জাক ও রুবেল হোসেন। ১৮৭ রানে ৯ উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কায় পড়ে যায় খুলনা।

তবে খুলনার জয়ের আশা বাঁচিয়ে রাখেন মঈনুল ইসলাম। ঠান্ডা মাথায় ৩২ বলে ১৬ রানের ইনিংস খেলে ২০৩ রান তুলে দলকে ১ উইকেটের রোমাঞ্চকর জয় এনে দেন তিনি। রংপুরের হয়ে সোহরাওয়ার্দী ৬টি, মাহমুদুল হাসান ২টি ও মুকিদুল ইসলাম ১টি উইকেট নেন।

প্রথম ইনিংসে দারুণ সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসে অর্ধ-শতক পাওয়ায় খুলনার মেহেদী হাসান ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
আরএআর/এমএমএস

রাজধানীতে র‍্যাবের অভিযানে আটক ২
ভয়াল ১২ নভেম্বর
পাওনার দাবিতে বিজেএমসি কার্যালয় ঘেরাও
শেবাচিমে নবজাতক চুরির সময় নারী আটক
আফগানদের হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ


ভাস্কর্যশিল্পী রঁদ্যার জন্ম
ফুলগাজী সীমান্তে বাংলাদেশি নারী আটক
আবরার মৃত্যুর তদন্ত প্রতিবেদন জমা
সন্ধান মিলেছে গলাচিপায় নিখোঁজ ১২ জেলের
স্নাতক পাস হতে হবে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতিকে