php glass

নিরাপদে ওমান পৌঁছেছে বাংলাদেশ ফুটবল দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ফটো

walton

বিশ্বকাপ ২০২২ ও এশিয়ান কাপ ২০২৩ বাছাইয়ে আগামী ১৪ নভেম্বর ওমানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলবে বাংলাদেশ। অ্যাওয়ে ম্যাচ খেলতে গতকাল রাতে বাংলাদেশ বিমানের বিজি ০২১ ফ্লাইটে ওমানের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল দলটির। তবে প্লেন আকাশে ওড়ার পর যান্ত্রিক ত্রুটির কারণে ফের বিমান বন্দরে ফিরে আসে।

ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে যান্ত্রিক ত্রুটির কারণে প্লেনটি দেরিতে ছাড়া হয়। কিন্তু আকাশে ওড়া অবস্থাতেই প্লেনে বৈদ্যুতিক গোলযোগ দেখা দেয়। শেষ পর্যন্ত প্রায় এক ঘণ্টা আকাশে ওড়ার পর বাধ্য হয়ে পাইলট বিমানটি ঢাকায় ফিরিয়ে আনেন। 

উৎকণ্ঠা আর অনিশ্চয়তার মধ্যে রাত পার করেন ফুটবলার-কর্মকর্তারা। উত্তরায় একটি আবাসিক হোটেলে রাত্রিযাপন করে সোমবার (০৪ নভেম্বর) আরেকটি ফ্লাইটে সকাল ১০টায় ওমানের উদ্দেশে ঢাকা ছাড়েন বাংলাদেশের ফুটবলাররা। নিরাপদে ওমান পৌঁছেছে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় ওমানে পৌঁছেন সাদ, মামুনুলরা। দলের সবাই সুস্থ আছেন।

ওমানের আল সিব স্টেডিয়ামে বাংলাদেশ দল আগামী ১৪ নভেম্বর বিশ্বকাপ বাছাইয়ের চতুর্থ ম্যাচটি খেলবে। নিজ দেশ যুক্তরাষ্ট্রে ছুটি কাটানো কোচ জেমি ডে’র আজই দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে। পাশাপাশি অধিনায়ক জামাল ভূঁইয়া স্পেন থেকে রওনা দেবেন। লা লিগার ম্যাচে ধারাভাষ্য দিতে তিনি স্পেন পাড়ি দিয়েছিলেন।

বাংলাদেশ সর্বশেষ বাছাইপর্বের ম্যাচে র‌্যাংকিংয়ের বিচারে শক্তিশালী ভারতের বিপক্ষে তাদেরই মাটিতে জয়ের সমান ড্র করে। এর আগে আফগানিস্তান ও ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতারের বিপক্ষে লড়াই করে হারে। ‘ই’ গ্রুপের তিন ম্যাচের দুটিতে জিতে ও ১টিতে হেরে ৬ পয়েন্ট নিয়ে ওমান রয়েছে দ্বিতীয় স্থানে। তিন ম্যাচের দুটিতে হেরে ও ১টিতে ড্র করে বাংলাদেশ রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে।

২৩ সদস্যের বাংলাদেশ দল:
গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান।

ডিফেন্ডার: টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত ও রায়হান হাসান।

মিডফিল্ডার: সোহেল রানা, জামাল ভূঁইয়া, রবিউল হাসান, মামুনুল ইসলাম, মোহাম্মদ ইব্রাহিম, বিপলু আহমেদ ও সাদ উদ্দিন।

ফরোয়ার্ড: নাবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, আরিফুর রহমান, তৌহিদুল আলম সবুজ ও রাকিব হোসেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
এমএমএস/এমআরপি

রাজধানীতে র‍্যাবের অভিযানে আটক ২
ভয়াল ১২ নভেম্বর
পাওনার দাবিতে বিজেএমসি কার্যালয় ঘেরাও
শেবাচিমে নবজাতক চুরির সময় নারী আটক
আফগানদের হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ


ভাস্কর্যশিল্পী রঁদ্যার জন্ম
ফুলগাজী সীমান্তে বাংলাদেশি নারী আটক
আবরার মৃত্যুর তদন্ত প্রতিবেদন জমা
সন্ধান মিলেছে গলাচিপায় নিখোঁজ ১২ জেলের
স্নাতক পাস হতে হবে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতিকে