php glass

টাইগারদের ম্যাচে এবার ঘূর্ণিঝড়ের প্রভাব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টাইগারদের ম্যাচে এবার ঘূর্ণিঝড়ের প্রভাব

walton

মাত্রাতিরিক্ত বায়ু দূষণের জন্য দিল্লিতে প্রায় ভেস্তে যেতে বসেছিল ভারত-বাংলাদেশ প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি। শঙ্কাকে পাশ কাটিয়ে ম্যাচটি মাঠে গড়ায়। যেখানে টাইগাররা ৭ উইকেটের বড় জয় তুলে নিয়েছে। এই জয়ে মুশফিক-সৌম্য-মাহমুদউল্লাহরা তিন ম্যাচের টি-টোয়েন্টিতে ১-০’তে এগিয়ে।

আগামী ৭ নভেম্বর গুজরাটের রাজকোটে সিরিজের দ্বিতীয় ম্যাচে নামবে দুই দল। বায়ু দূষণের মধ্যেই দিল্লি শাসন করে জিতেছে টাইগাররা। এবার রাজকোটে জয় পেলেই ভারতকে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজে হারাবে বাংলাদেশ।

বায়ু দূষণ থেকে বেরিয়ে এবার টাইগারদের পড়তে হচ্ছে সাইক্লোনের সামনে। ঘূর্ণিঝড় ‘মহা’ আঘাত হানতে প্রস্তত হচ্ছে গুজরাটে। এই ঘূর্ণিঝড় কারণে ভেস্তে যেতে পারে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি।

আগামী বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচটি হওয়ার কথা রয়েছে। সৌরাষ্ট্র ও দক্ষিণ গুজরাটের আবহাওয়ার পূর্বাভাস বলছে ধেয়ে আসছে প্রবল ঘূর্ণিঝড় ‘মহা’। 

আঞ্চলিক আবহাওয়া দফতরের কর্মকর্তা জয়ন্ত সরকার এ ব্যাপারে সংবাদসংস্থা পিটিআইকে জানান, ‘আগামী বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোরের মধ্যে ১২০ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়টি। এই মুহূর্তে ঘূর্ণিঝড় মহা দিউ থেকে ৫৮০ কিলোমিটার ও ভারাভালের উত্তর পশ্চিম থেকে ৫৫০ কিলোমিটার কেন্দ্রে অবস্থান করছে। তা ক্রমশ এগিয়ে আসছে গুজরাটের দিকে। গুজরাটে এই ঘূর্ণিঝড়টি আঘাত হানলে ভারী বৃষ্টিপাত হবে, সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়া।’

তিনি আরও জানান, ‘বুধবার গুজরাটের স্থলভাগে আঘাত হানার সময় ঘণ্টায় ১২০ কিলোমিটার বেগে দমকা বাতাস বইতে পারে। ৯ নভেম্বর থেকে দক্ষিণ ওড়িশা ও উত্তর অন্ধ্র উপকূলে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।’

এরই মধ্যে ভারতের পশ্চিম উপকূলে সতর্কবার্তা জারি করা হয়েছে। কেরালা থেকে শুরু করে কর্ণাটক, তামিলনাড়ু, মহারাষ্ট্র, গুজরাটে নৌ-সেনা, উপকূলরক্ষীবাহিনীকে বিপর্যয় ঠেকাতে নির্দেশনা দেওয়া হয়েছে। পর্যটকদের সমুদ্র সৈকতে নামতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই আরব সাগরে প্রবল ঘূর্ণিঝড়ের চেহারা নেয় সাইক্লোন ‘মহা’। ওই সময় ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় প্রায় ১৪০ কিলোমিটার।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
এমআরপি

ভৈরবে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ
অজিদের বিপক্ষে ২৪০ রানে গুটিয়ে গেল পাকিস্তান
পরিবহন ধর্মঘট আর নেই: ওবায়দুল কাদের
বকেয়া বেতনের দাবিতে আশুলিয়ায় পোশাক শ্রমিকদের বিক্ষোভ
৪৫ টাকায় টিসিবির পেঁয়াজ বিক্রি জোরদার


‘বিদেশি বিনিয়োগকারীদের উৎসাহে কাজ করছে সরকার’
দুর্ভিক্ষের ‘পদধ্বনি শুনতে’ পান ব্যারিস্টার মওদুদ
অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত
মরিনহোর প্রথম টার্গেট দিবালা 
‘বেলাশেষে’র হিন্দি রিমেকে ঋষি-নীতু