php glass

বায়ার্নের কোচ হতে আগ্রহী মরিনহো 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হোসে মরিনহো

walton

গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বরখাস্ত হওয়ার পর থেকে চাকরিহীন অবস্থায় দিন কাটছে কোচ হোসে মরিনহোর। রোমা কিংবা ইন্টার মিলানে ফিরতে পারেন, গত দল-বদলের মৌসুমে এমন গুঞ্জন ওঠলেও পর্তুগিজ কোচের ঠিকানা হয়নি কোথাও। এবার হয়তো ১১ মাসের বেকারত্বের অবসান ঘটতে পারে মরিনহোর। 

মরিনহোর চাকরি বিষয়ক আলোচনাটা আবার শুরু হয়েছে বায়ার্ন মিউনিখ থেকে কোচ নিকো কোভাচ বরখাস্ত হওয়ার পরপরই। গত মৌসুমে বুন্দেসলিগা জেতালেও মন ভরেনি জার্মান জায়ান্টদের। চলতি মৌসুমে ফ্রাঙ্কফুর্টের মাঠে ৫-১ ব্যবধানে বিধ্বস্ত হওয়ার ২৪ ঘন্টার মধ্যে ক্রোয়েশিয়ান কোচকে ছাটাই করেছে বাভারিয়ারা। রোববার (০৩ নভেম্বর) বরখাস্তের নোটিশ পান কোভাচ। 

এরপর থেকে জল্পনা-কল্পনা চলছে অ্যালিয়েঞ্জ অ্যারেনার ভবিষ্যৎ কোচ কে হতে পারেন তা নিয়ে। সেই দৌড়ে প্রথমেই একটি নাম ওঠে আসছে বারবার। তা হলো মরিনহো। বায়ার্ন এবং জার্মানির সাবেক অধিনায়ক বাস্তিয়ান শোয়েনস্টাইগারই প্রথম প্রকাশ করেন মরিনহোর নাম। 

জার্মানির বিখ্যাত গণমাধ্যম ডয়েচে ভেলেকে শোয়েনস্টাইগার বলেন, ‘মরিনহো জার্মানিতে, সেটাই আমি চিন্তা করছি। আমার মনে পড়ছে, তিনি সবসময় আমার থেকে বায়ার্ন মিউনিখ এবং বুন্দেসলিগা সম্পর্কে জিজ্ঞেস করতো। আমাদের অ্যাওয়ে ম্যাচে, তিনি সবসময় টিভিতে বুন্দেসলিগা দেখতেন। তিনি সত্যিকারার্থে ছোট থেকে বড় দলের প্রত্যেক খেলোয়াড়কে চিনেন। তিনি জার্মানও শিখেছিলেন।’ 

২০১৭ সালে বায়ার্ন মিউনিখ ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছিলেন শোয়েনস্টাইগার। ৩৫ বছর বয়সী বিশ্বকাপজয়ী মিডফিল্ডার ওল্ড ট্রাফোর্ডে কোচ হিসেবে পান মরিনহোকে। দু’জনের সম্পর্কটা তখন থেকেই শুরু। 

অবশ্য অ্যালিয়েঞ্জ অ্যারেনায় নিকো কোভাচের উত্তরসূরী কে হচ্ছেন তা এখনো অনিশ্চিত। গুঞ্চন চলছে, অায়াক্স কোচ এরিক টেন হাগের দিকে নজর রাখছে বায়ার্ন। আর তা হলে মরিনহোর বেকারত্বের সময়টা আবারও বাড়বে। 

বাংলাদেশ সময়: ১৮১৮ নভেম্বর ০৪, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
অরগ্যানিক পদ্ধতিতে চাষে গুরুত্ব দিচ্ছে ত্রিপুরা সরকার
বাহুবলে দুইজনকে কুপিয়ে মালামাল লুট, অস্ত্রসহ ডাকাত আটক
একা বেড়ে ওঠা বাচ্চাদের ওজন বেশি হয়!
আশুগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
সাংবাদিক পরিচয়েও রক্ষা পেলেন না মাদকবিক্রেতা


টানা দুই জয়ে কাবাডি চ্যাম্পিয়নশিপের কোয়ার্টারে বাংলাদেশ
আশুলিয়ায় মাদক মামলার পলাতক আসামি গ্রেফতার
আগরতলায় বন সংরক্ষণ বিষয়ক ৩ দিনের কর্মশালা
সেই কিশোরীকে ধর্ষণের পর হত্যা করেছিলেন হাফেজ মুজিবুল
বানিয়াচংয়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা