php glass

শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষায় রংপুর-খুলনা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উইকেট শিকারের পর আবদুর রাজ্জাকের উল্লাস: ছবি-শোয়েব মিথুন

walton

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) টায়ার ওয়ানে চতুর্থ রাউন্ডে রংপুর বিভাগ ও খুলনা বিভাগের মধ্যকার ম্যাচটি অপক্ষো করছে শেষ দিনের রোমাঞ্চের। দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য খুলনার প্রয়োজন ৭৩ রান আর রংপুরের প্রয়োজন ৫ উইকেট।

এই ম্যাচে প্রথম বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০০ উইকেটের মাইলফলক স্পর্শ করা খুলনার স্পিনার আব্দুর রাজ্জাক দুই ইনিংসে দেখা পেয়েছেন ৫ উইকেটের। প্রথম ইনিংসে ৭ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়েছেন তিনি। 

সোমবার (০৪ নভেম্বর) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে ২১১ রানে অলআউট হয় রংপুর। ২০৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে খুলনার সংগ্রহ ৫ উইকেটে ১৩০ রান। এর আগে প্রথম ইনিংসে রংপুরের ২২৪ রানের জবাবে খুলনা অলআউট হয় ২৩৩ রানে।

দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ৬৭ রান নিয়ে দিন শুরু করা রংপুর প্রথমেই অধিনায়ক শাজেদুল ইসলামকে (০) হারায়। এরপর নাসির হোসেন ও আরিফুল হক শক্ত প্রতিরোধ গড়েন। ষষ্ঠ উইকেট জুটিতে বড় সংগ্রহের পথেই এগোয় রংপুর। দুইজনই অর্ধশতকের দেখা পান।

মধ্যাহ্ন বিরতির পর আরিফুল ৫৮ রান করে বিদায় নিলে ভাঙে ১১০ রানের ষষ্ঠ উইকেট জুটি। এরপরই নামে ব্যাটিং ধ্স। কোন ব্যাটসম্যানই টিকতে পারেননি বেশিক্ষণ। দ্বিতীয় ইনিংসে ২১১ রানে অলআউট হয় রংপুর। নাসির সর্বোচ্চ ৭৬ রান করে আউট হন।

ব্যাট করছেন নাসির: ছবি-শোয়েব মিথুনপ্রথম ইনিংসের ৭ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন আব্দুর রাজ্জাক। এছাড়া মেহেদী হাসান ৩টি এবং আব্দুল হালিম ও রুবেল হোসাইন ১টি করে উইকেট নেন।

২০৩ রানের টার্গেটে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিপদে পড়ে খুলনা বিভাগ। ৬৮ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে তারা। পঞ্চম উইকেট জুটিতে বিপদ থেকে খুলনাকে রক্ষা করেন মেহেদী হাসান ও জিয়াউর রহমান।

দিন শেষে মাঠ ছাড়ছে রংপুর-খুলনা বিভাগ: ছবি-শোয়েব মিথুন ৬২ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন থাকেন মেহেদী ও জিয়াউর। দিন শেষে খুলনার সংগ্রহ ৫ উইকেটে ১৩০ রান। মেহেদী ২৪ ও জিয়াউর ৩১ রানে অপরাজিত আছেন।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
আরএআর/ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
পাকিস্তানের মরুঅঞ্চলে বজ্রপাতে নিহত ২৬
বগুড়ায় হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার
‘ডায়াবেটিস নিয়ন্ত্রণে হাসপাতালগুলোতে পুষ্টিবিদ জরুরি’
মাগুরার মহম্মদপুরে নারীর মরদেহ উদ্ধার
ঝরনায় সেলফি তুলতে গিয়ে ফরাসি যুবকের মৃত্যু


দাউদকান্দিতে ভুট্টাক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার
ভোট ছাড়া নির্বাচন হলে পেঁয়াজ ছাড়া রান্নাও হয়: গয়েশ্বর
বড় লিডের পথে ভারত
মহানবী (সা.)-এর জনসেবামূলক কার্যক্রম
ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিবন্ধীকে কুপিয়ে হত্যা