php glass

সাদমান-তাসকিনদের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাদমান-তাসকিনদের বড় জয়

walton

জাতীয় ক্রিকেট লিগের টায়ার টু’র চতুর্থ রাউন্ডে চট্টগ্রামে স্বাগতিকদের ইনিংস ব্যবধানে হারিয়েছে ঢাকা মেট্রো। এদিকে, কক্সবাজারে বরিশাল বিভাগকে ইনিংস ব্যবধানে হারিয়েছে সিলেট বিভাগ। ঢাকা মেট্রো জিতেছে ইনিংস ও ৬৪ রানে। আর সিলেট জিতেছে ইনিংস ও ৩২ রানের ব্যবধানে। ভারতের মাটিতে টেস্ট খেলতে যাওয়ার আগে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন সাদমান ইসলাম।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম ইনিংসে ঢাকা মেট্রো অলআউট হওয়ার আগে তোলে ৪০৩ রান। জবাবে ব্যাটিংয়ে নেমে নিজেদের মাটিতে ৯১ রানে অলআউট হয় চট্টগ্রাম। ফলোঅনে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বন্দরনগরীর দলটি ২৪৮ রানে গুটিয়ে যায়। তাতে ইনিংস ও ৬৪ রানের জয় তুলে নেয় ঢাকা মেট্রো।

প্রথম ইনিংসে ঢাকা মেট্রোর ওপেনার সাদমান ইসলাম করেন সর্বোচ্চ ১৭৮ রান। তার ২৭৮ বলে সাজানো ইনিংসে ছিল ২৩টি চার আর দুটি ছক্কার মার। শামসুর রহমান ৫০, দলপতি মার্শাল আইয়ুব ৪০, আল আমিন ৮৩ রান করেন।

চট্টগ্রামের অভিষিক্ত হাসাম মাহমুদ তিনটি, ইফরান হোসেন দুটি, নাঈম হাসান দুটি, মিনহাজুল আবেদিন আফ্রিদি দুটি আর মেহেদি হাসান রানা একটি করে উইকেট দখল করেন।

৩০.৫ রানে অলআউট হওয়া চট্টগ্রামের ওপেনার সাদিকুর রহমান করেন সর্বোচ্চ ২২ রান। ইরফান শুকুর ১০, পিনাক ঘোষ ১২, নাঈম হাসান ১২ রান করেন। আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

ঢাকা মেট্রোর পেসার তাসকিন আহমেদ তিনটি, শরিফুল্লাহ চারটি, আসিফ হাসান দুটি আর শহিদুল ইসলাম একটি করে উইকেট পান।

ফলোঅনে ব্যাটিংয়ে নেমে ৮০.২ ওভারে ২৪৮ রান তোলে চট্টগ্রাম। পিনাক ঘোষ ৫৭, দলপতি ইয়াসির আলি ৬৬, তাসামুল হক ৩৯, নাঈম হাসান ২৮ রান করেন। দ্বিতীয় ইনিংসে ঢাকা মেট্রোর পেসার তাসকিন দুটি, শহিদুল চারটি, শরিফুল্লাহ দুটি, নাহিদুজ্জামান একটি আর আল আমিন একটি করে উইকেট তুলে নেন।

ওদিকে, কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে বরিশালের বিপক্ষে নেমেছিল সিলেট। আগে ব্যাট করে বরিশাল ১৬২ রানে গুটিয়ে যায়। সিলেট ৩২২ রান তুলে অলআউট হয়। দ্বিতীয় ইনিংসে বরিশাল ১২৮ রানে অলআউট হলে ইনিংস ও ৩২ রানে জয় তুলে নেয় সিলেট।

হারলেও আপাতত টায়ার টু’র টেবিলে শীর্ষে আছে বরিশাল। চার ম্যাচের একটিতে জয়, একটি পরাজয় আর দুটিতে ড্র করা দলটির সংগ্রহ ২৪.৪৭ পয়েন্ট। দুইয়ে থাকা সিলেটের সংগ্রহ ২২.৫৪ পয়েন্ট। তিনে থাকা ঢাকা মেট্রোর সংগ্রহ ১৭.৮০ পয়েন্ট আর তলানিতে থাকা চট্টগ্রামের সংগ্রহ ১৭.৪২ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
এমআরপি

পর্দা নামলো ফোকফেস্টের পঞ্চম আসরের
সিলেটে প্রাথমিক-ইবতেদায়ী পরীক্ষায় বসছে ২ লাখ শিক্ষার্থী
সিরিয়াল কিলার কালা মনির এবার পুলিশের খাঁচায়
টেস্টে আমি যা ভেবেছিলাম এর চেয়ে খারাপ হয়েছে: পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন


মাঠ ছাপিয়ে দর্শক উচ্ছ্বাস চন্দনা মজুমদার আর জুনুনে
টেস্ট দল নিয়ে আলাদাভাবে ভাবছে বিসিবি
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ

পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়
গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির