php glass

ম্যাচ হারলেও রেকর্ড ঠিকই গড়েছেন রোহিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

৯ রান করে আউট হন রোহিত। ছবি:সংগৃহীত

walton

ভারতকে তাদেরই মাটিতে সাত উইকেটের বড় ব্যবধানে হারিয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টিতে ১-০ ব্যবধানে লিড নিল বাংলাদেশ। দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামের এই জয় ছিল আবার টিম ইন্ডিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জয়। এমন হারের ম্যাচে অবশ্য ক্যারিয়ারের দুটি বড় রেকর্ড গড়ে ফেললেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

বিরাট কোহলির বিশ্রামে এই সিরিজে ভারতের নেতৃত্বের সুযোগ পেয়েছেন রোহিত। সেই সঙ্গে নিজের ক্যারিয়ারের রেকর্ডও সমৃদ্ধ করার প্ল্যাটফর্ম পেয়েছেন। প্রথম ম্যাচেই ভারতীয় হিসেবে মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি খেলা ক্রিকেটার হলেন এই ডানহাতি। এছাড়া ৯ রানে আউট হওয়া রোহিত ৭ রান করেই কোহলিকে পেছনে ফেলে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহকের সিংহাসন দখল করেন।

এ ম্যাচে রোহিত ধোনির ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার রেকর্ডকে পেছনে ফেলেন। আর আজ টস করার সঙ্গে সঙ্গেই পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে স্পর্শ করেন। আফ্রিদি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৯ ম্যাচ খেলে অবসরে গেছেন। এ দু’জন এখন এখন যৌথভাবে দ্বিতীয়স্থানে রয়েছেন। যেখানে ১১১ ম্যাচ খেলে সবার ওপরে রয়েছেন পাকিস্তানের আরেক অলরাউন্ডার শোয়েব মালিক।

এদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৪৫০ রান করা বিরাট কোহলি এতদিন সবার ওপরে ছিলেন। তবে ৯ রান করা রোহিত ২৪৫২ রান করে তাকে টপর্কে শীর্ষে জায়গা করে নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এমএমএস

সিলেটে প্রাথমিক-ইবতেদায়ী পরীক্ষায় বসছে ২ লাখ শিক্ষার্থী
সিরিয়াল কিলার কালা মনির এবার পুলিশের খাঁচায়
টেস্টে আমি যা ভেবেছিলাম এর চেয়ে খারাপ হয়েছে: পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
মাঠ ছাপিয়ে দর্শক উচ্ছ্বাস চন্দনা মজুমদার আর জুনুনে


টেস্ট দল নিয়ে আলাদাভাবে ভাবছে বিসিবি
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ

পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়
গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা