php glass

রোহিত শর্মার দুই মাইলফলক স্পর্শ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রোহিত শর্মা (ছবি: সংগৃহীত)

walton

তিন ম্যাচ টি-টোয়েন্টির প্রথম ম্যাচে মাঠে নেমেছে ভারত-বাংলাদেশ। দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হয় ম্যাচটি। আর এই ম্যাচের মধ্য দিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারে দুটি বড় রেকর্ড গড়ে ফেললেন বিরাট কোহলির পরিবর্তে ভারতের অধিনায়কত্ব পাওয়া রোহিত শর্মা।

বিরাট কোহলির বিশ্রামে এই সিরিজে টিম ইন্ডিয়ার নেতৃত্বের সুযোগ পেয়েছেন রোহিত। সেইসঙ্গে নিজের ক্যারিয়ারের রেকর্ডও সমৃদ্ধ করার প্ল্যাটফর্ম পেয়েছেন। প্রথম ম্যাচেই ভারতীয় হিসেবে মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি খেলা ক্রিকেটার হয়েছেন এই ডানহাতি ওপেনার। পাশাপাশি ব্যক্তিগত ৭ রান করে কোহলিকে পেছনে ফেলে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন তিনি।

টস করার সঙ্গে সঙ্গেই পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি ছুঁয়ে ফেলেন রোহিত। আফ্রিদি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৯ ম্যাচ খেলে অবসরে গেছেন। যা এখন দ্বিতীয় সর্বোচ্চ। যেখানে ১১১ ম্যাচ খেলে সবার ওপরে রয়েছেন পাকিস্তানের আরেক অলরাউন্ডার শোয়েব মালিক। ধোনিকে টপকে রোহিত খেললেন নিজের ৯৯তম টি-টোয়েন্টি ম্যাচ।

এদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৪৫০ রান করা বিরাট কোহলি ছিলেন সবার ওপরে। ২৪৪৩ রান নিয়ে মাঠে নামেন রোহিত। ব্যক্তিগত ৯ রানে ইনিংসের প্রথম ওভারে পেসার শফিউল ইসলামের বলে এলবির ফাঁদে পড়েন তিনি। তার আগে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এমএমএস/এমআরপি

অরগ্যানিক পদ্ধতিতে চাষে গুরুত্ব দিচ্ছে ত্রিপুরা সরকার
বাহুবলে দুইজনকে কুপিয়ে মালামাল লুট, অস্ত্রসহ ডাকাত আটক
একা বেড়ে ওঠা বাচ্চাদের ওজন বেশি হয়!
আশুগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
সাংবাদিক পরিচয়েও রক্ষা পেলেন না মাদকবিক্রেতা


টানা দুই জয়ে কাবাডি চ্যাম্পিয়নশিপের কোয়ার্টারে বাংলাদেশ
আশুলিয়ায় মাদক মামলার পলাতক আসামি গ্রেফতার
আগরতলায় বন সংরক্ষণ বিষয়ক ৩ দিনের কর্মশালা
সেই কিশোরীকে ধর্ষণের পর হত্যা করেছিলেন হাফেজ মুজিবুল
বানিয়াচংয়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা