php glass

মেহেদীর সেঞ্চুরির দিনে রাজ্জাকের ১০ উইকেট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেহেদী হাসান ও আব্দুর রাজ্জাক/ছবি: শোয়েব মিথুন

walton

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) সেঞ্চুরির দেখা পেয়েছেন খুলনার মেহেদী হাসান। চতুর্থ রাউন্ডের দ্বিতীয় দিনে তার সেঞ্চুরির সুবাদে রংপুর বিভাগের বিপক্ষে বড় ধরনের ব্যাটিং বিপর্যয়ের হাত থেকে রক্ষা পেয়েছে খুলনা বিভাগ। অন্যদিকে স্পিনার আব্দুর রাজ্জাক ম্যাচে ১০ উইকেট নেয়ার কৃতিত্ব দেখান। 

প্রথম ইনিংসে ২২৪ রানের সংগ্রহের পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে খুলনার চেয়ে ৫৮ রানে এগিয়ে আছে রংপুর। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৩৩ রানেই গুটিয়ে যায় খুলনা।
 
মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে রোববার (৩ নভেম্বর) ২ উইকেটে ২৪ রান নিয়ে প্রথম ইনিংসের খেলা শুরু করে খুলনা। তবে রবিউল হকের বোলিং তোপে ৮০ রান তুলতেই ৮ উইকেট হারিয়ে বসে দলটি।
 
নবম উইকেট জুটিতে মেহেদী হাসান ও রুবেল হোসেনের ব্যাটে রক্ষা পায় খুলনা। রংপুরের বোলারদের বেশ আস্থার সঙ্গেই মোকাবিলা করতে থাকেন তারা। এক প্রান্তে মেহেদী রানের চাকা সচল রাখেন অন্য প্রান্তে তাকে সঙ্গ দেন রুবেল।
 
প্রথম শ্রেণির ক্রিকেটে পঞ্চম সেঞ্চুরি করেন মেহেদী। ১৩৩ রান আসে নবম উইকেট জুটিতে। দলীয় ২১৩ রানের মাথায় ব্যক্তিগত ১১৯ রান করে আউট হন মেহেদী। ২৩৩ রানে অলআউট হয় খুলনা। ৩৬ রানে অপরাজিত থাকেন রুবেল।
 
রংপুরের রবিউল ৫টি, মুকিদুল ইসলাম ও সাজেদুল ইসলাম ২টি ও আরিফুল হক ১টি উইকেট নেন।
 
৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আব্দুর রাজ্জাকের বোলিং তোপে বিপদে পড়ে রংপুর। দিন শেষে ৬৭ রান তুলতে ৪ উইকেট হারিয়েছে তারা। দ্বিতীয় দিন ৩ উইকেট নিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ম্যাচে ১১বারের মতো দশ বা তার বেশি উইকেট নেন রাজ্জাক। 

এর আগে প্রথম দিনের খেলায় একাই ৭ উইকেট তুলে নিয়ে অনন্য এক রেকর্ডে স্থান করে নিয়েছিলেন রাজ্জাক। প্রথম বাংলাদেশি বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন এই বাঁহাতি স্পিনার।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
টেস্টে আমি যা ভেবেছিলাম এর চেয়ে খারাপ হয়েছে: পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
মাঠ ছাপিয়ে দর্শক উচ্ছ্বাস চন্দনা মজুমদার আর জুনুনে
টেস্ট দল নিয়ে আলাদাভাবে ভাবছে বিসিবি
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ



পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়
গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদিতে নারী কর্মী পাঠানো নিয়ে বিপাকে সরকার
রোববার প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি