php glass

বাংলাদেশের বিপক্ষে বড় দুটি রেকর্ডের সামনে রোহিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রোহিত শর্মা

walton

তিন ম্যাচ টি-টোয়েন্টির প্রথম ম্যাচে আজ (০৩ নভেম্বর) মাঠে নামছে ভারত-বাংলাদেশ। দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে সাতটায় গড়াবে ম্যাচটি। আর এই ম্যাচের মধ্য দিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারে দুটি বড় রেকর্ড গড়তে যাচ্ছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

বিরাট কোহলির বিশ্রামে এই সিরিজে টিম ইন্ডিয়ার নেতৃত্বের সুযোগ পেয়েছেন রোহিত। সেইসঙ্গে নিজের ক্যারিয়ারের রেকর্ডও সমৃদ্ধ করার প্ল্যাটফর্ম পাচ্ছেন। প্রথম ম্যাচেই ভারতীয় হিসেবে মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি খেলা ক্রিকেটার হবেন এই ডানহাতি। পাশাপাশি মাত্র ৭ রান করতে পারলেই কোহলিকে পেছনে ফেলে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হবেন তিনি।

রোহিত এখন পর্যন্ত ধোনির সমান ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আর আজ টস করার সঙ্গে সঙ্গেই পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি ছুঁয়ে ফেলবেন তিনি। আফ্রিদি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৯ ম্যাচ খেলে অবসরে গেছেন। যা এখন দ্বিতীয় সর্বোচ্চ। যেখানে ১১১ ম্যাচ খেলে সবার ওপরে রয়েছেন পাকিস্তানের আরেক অলরাউন্ডার শোয়েব মালিক।

এদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৪৫০ রান করা বিরাট কোহলি সবার ওপরে রয়েছেন। তবে মাত্র ৭ সংখ্যা পিছিয়ে ২৪৪৩ রানে অবস্থান করছেন রোহিত।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এমএমএস

বেনাপোলে ৮ স্বর্ণের বারসহ আটক ১ 
শিশু রাজন কি বিনা চিকিৎসায় মারা যাবে?
১০২৮ ক্রসিংয়ে গেটকিপার নেই, অথচ মেয়াদ শেষ প্রকল্পের
আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় নিহত ৭
আরও ২৩ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন, ৭ কেন্দ্র উদ্বোধন


কোম্পানীগঞ্জে ধানক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার
সিগন্যাল না দেখার অজুহাত তূর্ণার সহকারী চালকের
কুবিতে ভর্তির সাক্ষাৎকার শুরু ২৪ নভেম্বর
গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন মদ্রিচ
শীত আসছে ড্রাই শ্যাম্পুর রেসিপিটা মনে আছে তো!