php glass

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপসঙ্গী যারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ ক্রিকেট দল/ছবি: সংগৃহীত

walton

শেষ হয়েছে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। এই বাছাইপর্বের বাধা পেরিয়ে আসন্ন বিশ্বকাপের মূল আসরে জায়গা করে নিয়েছে আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস, ওমান, পাপুয়া নিউগিনি এবং স্কটল্যান্ড। বাছাইপর্বের দিকে নজর ছিল বাংলাদেশ ও শ্রীলঙ্কার। কারণ এখান থেকেই নির্ধারিত হবে তাদের গ্রুপসঙ্গী।

বিশ্বকাপের মূল আসরের প্রথম রাউন্ডে বাছাইপর্ব পেরিয়ে আসা দলগুলোর সঙ্গে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সর্বশেষ বাছাইয়ের ফাইনালে পাপুয়া নিউগিনিকে ৭ উইকেটে হারিয়েছে নেদারল্যান্ডস। এই নেদারল্যান্ডসই বাংলাদেশের গ্রুপসঙ্গী। ‘বি’ গ্রুপে বাংলাদেশের বাকি দুই সঙ্গী নামিবিয়া ও স্কটল্যান্ড। এই গ্রুপের ম্যাচগুলো মাঠে গড়াবে ১৯-২৩ অক্টোবর।

এদিকে ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কার সঙ্গী হয়েছে পাপুয়া নিউগিনি, আয়ারল্যান্ড এবং ওমান। এই গ্রুপের খেলাগুলো মাঠে গড়াবে ১৮-২২ অক্টোবর পর্যন্ত। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত বাছাইপর্বের রানার্সআপ পাপুয়া নিউগিনির জন্য এবারের বিশ্বকাপ হতে যাচ্ছে তাদের ক্রিকেট ইতিহাসের প্রথম কোনো বড় ক্রিকেট আসর। এর আগে ২০১৪ ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে অল্পের জন্য মূল আসরে জায়গা করে নিতে পারেনি দলটি।

বিশ্বকাপের প্রথম রাউন্ড শেষে গ্রুপ ‘এ’র শীর্ষস্থান এবং গ্রুপ ‘বি’র দ্বিতীয় স্থান অধিকার করা দল পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সুপার-১২’র প্রথম গ্রুপে যোগ দেবে। আর গ্রুপ ‘বি’র শীর্ষস্থান ও গ্রুপ ‘এ’র দ্বিতীয় স্থান অধিকার করা দল দ্বিতীয় গ্রুপে সঙ্গী হবে ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তানের।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
শিশু রাজন কি বিনা চিকিৎসায় মারা যাবে?
১০২৮ ক্রসিংয়ে গেটকিপার নেই, অথচ মেয়াদ শেষ প্রকল্পের
আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় নিহত ৭
আরও ২৩ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন, ৭ কেন্দ্র উদ্বোধন
কোম্পানীগঞ্জে ধানক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার


সিগন্যাল না দেখার অজুহাত তূর্ণার সহকারী চালকের
কুবিতে ভর্তির সাক্ষাৎকার শুরু ২৪ নভেম্বর
গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন মদ্রিচ
শীত আসছে ড্রাই শ্যাম্পুর রেসিপিটা মনে আছে তো!
১০ বছরে ২ হাজার রেল দুর্ঘটনা, মৃত্যু ২৬৩ জনের