php glass

জেতার স্বপ্ন নিয়ে ওমানে যাচ্ছে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাফুফের সংবাদ সম্মেলন/ছবি: বাংলানিউজ

walton

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ে নিজেদের পরবর্তী ম্যাচে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে প্রায় দুই সপ্তাহ হাতে রেখেই ওমান সফরে যাচ্ছে জেমি ডে’র শিষ্যরা।

বাছাইপর্বে এখন পর্যন্ত কোনো ম্যাচ জেতার স্বাদ পায়নি বাংলাদেশ। আফগানিস্তানের কাছে ১-০ গোলে হারার পর দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠ বঙ্গবন্ধু স্টেডিয়ামে কাতারের কাছে ২-০ গোলে হেরেছিল। তবে ভারতের বিপক্ষে তাদেরই মাঠে ১-১ গোলে ড্র করার পর দলের আত্মবিশ্বাসে বাড়তি হাওয়া লেগেছে। আর আত্মবিশ্বাসকে পুঁজি করেই ওমানে ভালো কিছু করে দেখাতে চায় বাংলাদেশ।

ফিফার র‍্যাংকিংয়ে ওমানের চেয়ে ১০০ ধাপ পিছিয়ে বাংলাদেশ। এজন্য শক্তিমত্তায় বেশ পিছিয়ে থাকা বাংলাদেশ দল জন্য বাড়তি প্রস্তুতি নিতে আগেভাগেই সেখানে পৌঁছে যাচ্ছে। রোববার (৩ নভেম্বর) রাতেই ঢাকা ত্যাগ করবেন আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকোরা।

শনিবার (২ নভেম্বর) বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু বলেন, ‘আগামীকাল (রোববার) রাত পৌনে দশটার ফ্লাইটে আমরা ওমানে রওনা দিব। তবে জামাল ভুঁইয়া সোমবার স্পেন থেকে দলের সঙ্গে যোগ দিবে। একই দিনে কোচ জেমি ডে ছুটি কাটিয়ে যুক্তরাষ্ট্র থেকে ওমানে যাবেন।’

ওমান সফরে দলের লক্ষ্য নিয়ে গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা বলেন, ‘ওরা (ওমান) আমাদের চেয়ে শক্তিশালী দল। আর ওরা নিজেদের মাঠেই খেলবে। তবে ফিটনেস ভালো থাকলে ওমানের বিপক্ষে ভালো করতে পারব। আমরা সেখানে জিততেই যাচ্ছি।’

এদিকে ওমান সফরের ২৩ জনের দলে জায়গা পেয়েছেন আবাহনী লিমিটেডের মিডফিল্ডার জুয়েল রানার জায়গায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির মিডফিল্ডার রাকিব হোসেন। আর বাহরাইনে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের ম্যাচ শেষে ওমানের ক্যাম্পে যুক্ত হবেন ইয়াসিন আরাফাত।

আগামী ১৪ নভেম্বর দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে ওমানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এর আগে ৯ তারিখে ওমানের স্থানীয় লিগের একটি দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

২৩ জনের স্কোয়াড: নাবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, তৌহিদুল আলম সবুজ, মতিন মিয়া, মোহাম্মদ ইব্রাহিম, বিপলু আহমেদ, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, জামাল ভুঁইয়া, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, রবিউল হাসান, আরিফুর রহমান ও রাকিব হোসেন, শহিদুল আলম সোহেল, আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, রায়হান হাসান, টুটুল হোসেন বাদশা, সাদউদ্দিন, মামুনুল ইসলাম, সোহেল রানা।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
সিগন্যাল না দেখার অজুহাত তূর্ণার সহকারী চালকের
কুবিতে ভর্তির সাক্ষাৎকার শুরু ২৪ নভেম্বর
গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন মদ্রিচ
শীত আসছে ড্রাই শ্যাম্পুর রেসিপিটা মনে আছে তো!
১০ বছরে ২ হাজার রেল দুর্ঘটনা, মৃত্যু ২৬৩ জনের   


নির্বাচনের আগে পরপর ২ বার সাইবার হামলায় লেবার পার্টি
১৬ জন নিহত হওয়ার ঘটনায় অপমৃত্যু মামলা
সঙ্গীর জন্য ২ পেঙ্গুইনের মারামারি
মহানবী (সা.)-এর প্রিয় ফল জয়তুন
হুমায়ূন আহমেদ স্মরণে শিল্পকলার মঞ্চে ‘দেবী’