php glass

প্রথম ওয়ানডেতে হারলো বাংলাদেশ নারী দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রথম ওয়ানডেতে হারলো রুমানারা (ছবি: সংগৃহীত)

walton

টি-টোয়েন্টি সিরিজ খোয়ানোর পর ওয়ানডে সিরিজেও পরাজয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ নারী দল। স্বাগতিক পাকিস্তান নারী দলের বিপক্ষে দুই ম্যচ সিরিজের প্রথম ওয়ানডেতে ২৯ রানে হেরেছে রুমানা আহমেদের দল।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ২১৫ রানে অলআউট হয় স্বাগতিক পাকিস্তান নারী দল। জবাবে ব্যাট করতে নেমে ১৮৬ রানে অলআউট হয় বাংলাদেশ নারী দল।

২১৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৯ রানে ২ উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে বাংলাদেশ। পাকিস্তানের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে রান তুলতে বেগ পেতে হয় সফরকারীদের। সেই চাপ আর সামাল দিতে পারেনি রুমানারা।

নিগার সুলতানা একাই লড়াই করে গেলেও সঙ্গীর অভাবে শেষ পর্যন্ত পরাজয় এড়াতে পারেনি। ওপেনার শারমিনা ২০, ফারজানা ২৭, দলপতি রুমানা ২৮, সালমা ২০, ফাহিমা ১২ রান করেন। ৪৭.৪ ওভারে ১৮৬ রানে অলআউট হয় বাংলাদেশ। নিগার ৫৮ রান করে আউট হন। পাকিস্তানের সানা মীর ৩টি এবং ডায়ানা বেগ, সাদিয়া ইকবাল ও নাসরা সান্ধু ২টি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার নাহিদা খানের অর্ধশতকে ৪৮.৫ ওভারে ২১৫ রানে অলআউট হয় পাকিস্তান। নাহিদার ব্যাট থেকে আসে ৬৮ রান। এছাড়া, বিসমাহ মারুফ ৩৯ ও আলিয়া রিয়াজ ৩৭ রান করেন। বাংলাদেশের জাহানারা আলম ৩টি, পান্না ঘোষ ও নাহিদা আক্তার ২টি এবং সালমা খাতুন ১টি করে উইকেট নেন।

আগামী ০৪ নভেম্বর একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৯
আরএআর/এমআরপি

সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন
বেনাপোলে ৮ স্বর্ণের বারসহ আটক ১ 
শিশু রাজন কি বিনা চিকিৎসায় মারা যাবে?
১০২৮ ক্রসিংয়ে গেটকিপার নেই, অথচ মেয়াদ শেষ প্রকল্পের
আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় নিহত ৭


আরও ২৩ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন, ৭ কেন্দ্র উদ্বোধন
কোম্পানীগঞ্জে ধানক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার
সিগন্যাল না দেখার অজুহাত তূর্ণার সহকারী চালকের
কুবিতে ভর্তির সাক্ষাৎকার শুরু ২৪ নভেম্বর
গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন মদ্রিচ