ভারত-বাংলাদেশ দিবা-রাত্রির টেস্ট নিয়ে যত আয়োজন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতার ইডেন গার্ডেন্স স্টেডিয়াম। ছবি:সংগৃহীত

walton

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলতে নামছে ভারত ও বাংলাদেশ। ভারতে বাংলাদেশের পূর্ণাঙ্গ সফরে কলকাতার ইডেন গার্ডেন্সে সিরিজের দ্বিতীয় টেস্টটি হবে গোলাপি বলের। ২২ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া এ ম্যাচে আয়োজনের কমতি রাখছেন না ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। তার মতে ফ্লাড লাইটের নিচে জমকালো এক টেস্টই দেখতে পাবে দর্শকরা।

তারকাদের উপস্থিতি
ভারতের ক্রিকেট ইতিহাসে প্রথমবার দিবা-রাত্রির টেস্ট হতে যাচ্ছে। তাই একদাগা স্পোর্টিং তারকাসহ দুই দেশের সরকার পর্যায়ের শীর্ষস্থানীয় লোকদের উপস্থিতি নিশ্চিত করছেন গাঙ্গুলী। ভারতের কিংবদন্তি টেনিস খেলোয়াড় লিয়েন্ড্রা পেজ, তারকা সানিয়া মির্জা, জাতীয় ব্যাডমিন্টন কোচ পি গোপিচাঁদ, কিংবদন্তি শচীন টেন্ডুলকারসহ ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে ভারত-বাংলাদেশের সকল ক্রিকেটার উপস্থিত থাকতে পারেন।

অন্য ক্রীড়া তারকাদের মধ্যে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন পিভি সিন্ধু, অলিম্পিক স্বর্ণজয়ী শুটার অভিনব বিন্দ্রা ও দাবার কিংবদন্তি বিশ্বনাথ আনন্দ টেস্টের বিভিন্ন দিন মাঠে থাকবেন।

রাজনৈতিক নেতাদের মধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইডেন গার্ডেন্সে ম্যাচের শুরুতে থাকবেন।

অন্যান্য যে আয়োজন
কলকাতার ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল জানিয়েছে, টেস্টের প্রথম দিনের লাঞ্চ বিরতির ৪০ মিনিটে তারা এইডস আক্রান্ত শিশুদের জন্য একটি ম্যাচ আয়োজন করবে। এছাড়া প্রথম দিনে সিরিজের ট্রফি উড়িয়ে আনা হবে স্কাই ডাইভার্সের মাধ্যমে। পাশাপাশি গোলাপি রঙের ফুল ও গোলাপি রঙের ম্যাচ টিকিট থাকবে।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
পারাবত এক্সপ্রেস ট্রেনের পাওয়ারকারে আগুন
ঢাকা-সিলেট ট্রেন চলাচল স্বাভাবিক
৯ ঘণ্টা পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু
ত্রিপুরা-আসামে এখনই সিএএ চালু না করার নির্দেশ আদালতের
শেষ রক্ষা হলো না অ্যাতলেটিকো মাদ্রিদের


কমছে সবজির দাম
স্বস্তিতে সবজি, চড়া মাছ-মসলা-চালের বাজার
শীতেও মিলছে ইলিশ, ফিরেছে ২০ বছর আগের হারানো মৌসুম
ছোটপর্দায় আজকের খেলা
আমন-আউশের মধ্যবর্তী সময়ে সরিষা চাষে কৃষকের বাড়তি আয়