দিল্লির বায়ুদূষণের অবস্থা ‘খুবই খারাপ’: মদন লাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশি তিন ক্রিকেটারকে মাস্ক পরে অনুশীলন করতে দেখা গেছে

walton

ভারত সফরে মাঠের লড়াইয়ের আগে বাংলাদেশকে মোকাবিলা করতে হচ্ছে দিল্লির বায়ুদূষণ চ্যালেঞ্জ। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দেশটির রাজধানীতেই মুখোমুখি হবে দু’দল। তবে ভারতের এই শহরের বায়ুদূষণের কথা কারো অজানা নয়। বছরের এই শুষ্ক মৌসুমে অবস্থা আরও বেগতিক আকার ধারণ করেছে।

ম্যাচ ভেন্যু দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে অনুশীলনে ব্যস্ত টাইগারদের বেশ বেগ পেতে হচ্ছে। শুক্রবার বাংলাদেশি তিন ক্রিকেটারকে মাস্ক পরে অনুশীলন করতে দেখা গেছে। এমন অবস্থাকে ভারতীয় সাবেক ক্রিকেটার মদন লাল ‘খুবই খারাপ’ বলেছেন। তিনি জানান, খেলোয়াড়সহ সাধারণরা যাতে ঠিকভাবে নিঃশ্বাস নিতে পারে সরকারকে সেই ব্যবস্থাই করা উচিৎ।

মদন লাল জানান, এটা শুধু ২২ জন ক্রিকেটারের কথা নয়, এখানের দর্শকের কথাও বিবেচনা করতে হবে। যাদের এই পরিস্থিতে তিন ঘণ্টার বেশি সময় থাকতে হবে। তিনি বলেন, ‘দিল্লির এখনকার অবস্থা খুবই খারাপ। এখানে বায়ুদূষণের মাত্রা শিশুদের ওপর প্রভাব ফেলবে। সরকারকে এ ব্যাপারে কিছু করতে হবে। আমরা পরিস্কার বাতাস ও পানি চাই। এই মুহূর্তে আমি বিশ্বাস করি পরিস্থিতি খুবই খারাপ। এটা খেলোয়াড়দের ওপরই নির্ভর করে তারা ম্যাচটি খেলবে কি, না।’

মদন লাল আরও বলেন, ‘মাঠে খেলতে যাওয়া ২২জন ক্রিকেটারকেই এটা বলা হচ্ছে না, ম্যাচ দেখতে আসা প্রচুর দর্শকের কথাও মাথায় রাখতে হবে।’

কিন্তু এমন পরিস্থিতি সত্ত্বেও ম্যাচের ভেন্যু বদলানোর কথা ভাবছে না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। ভারতীয় ক্রিকেটের নতুন বড় কর্তা সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন, এই ম্যাচটি দিল্লিতেই অনুষ্ঠিত হবে। তবে ভবিষ্যতে এমন পরিবেশের কথা মাথায় রেখে ম্যাচ আয়োজনের কথাও জানিয়েছেন তিনি।

আগামী ৩ নভেম্বর দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে ভারত-বাংলাদেশ প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৯
এমএমএস

স্ত্রীর সঙ্গে অভিমান: শ্বশুরবাড়ীতেই স্বামীর আত্মহত্যা
রাজউক আর দুর্নীতি এখন সমার্থক: ইফতেখারুজ্জামান
ভোটগ্রহণের পরিবেশ নিশ্চিত করুন: ইসিকে তাবিথ
সেই নারীর খোঁজে হাসপাতালে স্বামী
প্রচারণার জোয়ার ভোটের বাক্সেও দেখতে চান মেনন


আমার কোনো গ্রুপ নেই, চবি ছাত্রলীগ নিয়ে নওফেল
দারুণ দুর্দশায় মাইলি সাইরাস
মোদী ঢাকায় আসছেন ১৭ মার্চ
ঢাকার ভোট পর্যবেক্ষণে থাকছেন ৬৭ বিদেশি পর্যবেক্ষক
করোনাভাইরাস আতঙ্ক প্রভাব ফেলেছে চীনের ক্রীড়াঙ্গনেও