চাকরি পেয়েছেন কোর্টনি ওয়ালশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কোর্টনি ওয়ালশ

walton

২০১৬ সালে বাংলাদেশের বোলিং কোচ হিসেবে কাজ শুরু করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার কোর্টনি ওয়ালশ। তিন বছরে তার অধীনে টাইগারদের পেস বোলিং বিভাগের আহামরি উন্নতি না হওয়ায় ইংল্যান্ড বিশ্বকাপ শেষেই তাকে ছেড়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বকাপ পর্যন্তই ওয়ালশের সঙ্গে চুক্তি ছিল বিসিবির। বিশ্বকাপ শেষেই তার বিদায়-ঘণ্টা বাজে। বিসিবি জানিয়ে দেয় ওয়ালশের সঙ্গে চুক্তি আর বাড়াচ্ছে না।

চাকরি হারিয়ে খুব বেশিদিন বসে থাকতে হয়নি ক্যারিবীয়ান লিজেন্ডকে। নতুনভাবে দায়িত্ব পেয়েছেন নিজের দেশে। সাবেক এই পেসারকে ওয়েস্ট ইন্ডিজ নারী দলের অন্তর্বর্তীকালীন সহকারি কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ক্যারিবীয়ান ক্রিকেট বোর্ড। গত মাসে হেড কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গাস লুজি। তার সহকারি হিসেবে দায়িত্ব পেলেন ওয়ালশ।

ওয়ালশকে ডেপুটি হিসেবে পেয়ে খুশি হেড কোচ লুজি, ‘আমরা একজন দারুণ মানসিকতার কোচ পেয়েছি। তিনি মেয়েদের নিয়ে অনুশীলনে যথেষ্টই কাজ করবেন। আমি আশা করি ওয়ালশের সহযোগিতায় মেয়েরা তাদের দারুণ পারফর্ম মাঠে দেখাতে পারবে।’

২০১৬ সালের আগস্টে পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর এই বিভাগটিতে খুব একটা উন্নতি দেখাতে পারেননি ওয়ালশ। ছন্নছাড়া লাইন লেংথ ও অতি হিসেবি হয়ে ওঠায় প্রায় প্রতিটি সিরিজ ও টুর্নামেন্টেই মাশরাফি, মুস্তাফিজদের বোলিং সমালোচিত হয়েছে। এই ধারাবাহিকতা বজায় ছিল ওয়ানডের শেষ বিশ্বকাপেও। অনেক আশা নিয়ে ক্যারিবীয়ান কিংবদন্তি পেসারকে কোচিং স্টাফে যোগ করলেও বেশিরভাগ সময়ই প্রশ্ন উঠেছে তার দক্ষতা নিয়ে। বাংলাদেশের পেসারদের পারফরম্যান্সের গ্রাফ সেভাবে বাড়েনি বলে ওয়ালশের সঙ্গে চুক্তি নবায়ন করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৯
এমআরপি/ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
রূপগঞ্জে চার প্রতিষ্ঠানে অবৈধ গাস সংযোগ বিচ্ছিন্ন
অবৈধ বালু উত্তোলন: ড্রেজার মেশিন ধ্বংস-জরিমানা
পুলিশের ভুলে একদিন জেল খাটলেন নিরাপরাধ মিজান
মধুপুরে থাই রাষ্ট্রদূতের কৃষি খামার পরিদর্শন
কুষ্টিয়ায় যুবককে কুপিয়ে-পায়ের রগ কেটে হত্যা


ভৈরবে মাদকদ্রব্য অফিসে আগুনের ঘটনায় মামলা 
৯৯৯ ফোন করে বখাটের হাত থেকে রক্ষা পেলো স্কুলছাত্রী
নায়করাজের ৭৯তম জন্মদিন বৃহস্পতিবার
চার কারণে ভোটের নিরাপত্তায় চিন্তার ভাঁজ
রাজাপুরে উপজেলা বিএনপির সভাপতিসহ আটক ২