php glass

১৯ গোলের ম্যাচে আর্সেনালকে হারাল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পেনাল্টি শুট আউটে জয় পেয়েছে লিভারপুল/ছবি: সংগৃহীত

walton

এক ম্যাচে দুই দল মিলে গোল করেছে ১৯টি! তবে এর মধ্যে ৯ গোল অবশ্য পেনাল্টি শুট আউট থেকে। লিগ কাপের এমন নাটকীয় এক ম্যাচে আর্সেনালকে হারিয়েছে লিভারপুল। এই জয়ে ‘অল রেডস’দের জায়গা হলো কোয়ার্টার ফাইনালে।

দুই দলই একে অন্যের রক্ষণে রীতিমত তোলপাড় চালিয়েছে। এই ম্যাচে দলের দুই সেরা তারকা মোহামেদ সালাহ ও সাদিও মানে কাউকেই রাখেননি কোচ ইয়ুর্গেন ক্লপ। ফলে দুর্বল আক্রমণভাগেরর কারণে ডিফেন্সে জড়ো হয়ে খেলতে থাকে দলটি। কিন্তু উল্টো ম্যাচের মাত্র ষষ্ঠ মিনিটেই মুস্তাফির আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে আর্সেনাল।

১৯তম মিনিটে চলতি মৌসুমে তৃতীয়বারের মতো প্রথম একাদশে ফেরা মেসুত ওজিলের বানিয়ে দেওয়া বলে লুকাস তোরেইয়ার শটে সমতায় ফেরে আর্সেনাল। এরপর গানারদের গ্যাব্রিয়েল জোড়া গোল করে লিভারপুলকে কাঁপিয়ে দিয়েছিলেন। পরে বিরতির ঠিক আগে পেনাল্টি থেকে এক গোল শোধ করেন জেমস মিলনার। 

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর ৯ মিনিট পরেই ফের ওজিল ঝলকে বল পেয়ে আইন্সলে মাইতলান্দ-নাইলসের করা গোলে ব্যবধান ৪-২ করে আর্সেনাল। ৪ মিনিট পরে ব্যবধান কমান অ্যালেক্স অক্সলেড-চেম্বারলিন। পরে ম্যাচে ৪-৪ সমতায় ফেরানো গোল আসে ডিভোক ওরিগির পা থেকে। 

ম্যাচে যখন টানটান উত্তেজনা, লিভারপুলের জাল কাঁপিয়ে দেন আর্সেনালের জো উইলক। হয়ত ভেবেছিলেন দলকে জিতিয়েই মাঠ ছাড়তে পারবেন। কিন্তু এই অবস্থা থেকে শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে দলকে মুক্ত করেন ওরিগি। 

নির্ধারিত সময়ে দুই দলের খেলা ৫-৫ গোলের সমতায় শেষ হওয়ার পর ম্যাচ গড়ায় পেনাল্টি শুট আউটে। সেখানেই আর্সেনালের দানি কাবায়োর নেওয়া পেনাল্টি শুট আউটের শেষ শট ঠেকিয়ে দিয়ে ম্যাচের আসল নায়ক বনে যান লিভারপুলের ২০ বছর বয়সী গোলরক্ষক কাওইমহিন কেলেহার।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল লিভারপুল আর্সেনাল
গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন মদ্রিচ
শীত আসছে ড্রাই শ্যাম্পুর রেসিপিটা মনে আছে তো!
১০ বছরে ২ হাজার রেল দুর্ঘটনা, মৃত্যু ২৬৩ জনের   
নির্বাচনের আগে পরপর ২ বার সাইবার হামলায় লেবার পার্টি
১৬ জন নিহত হওয়ার ঘটনায় অপমৃত্যু মামলা


সঙ্গীর জন্য ২ পেঙ্গুইনের মারামারি
মহানবী (সা.)-এর প্রিয় ফল জয়তুন
হুমায়ূন আহমেদ স্মরণে শিল্পকলার মঞ্চে ‘দেবী’
প্রবাসে এনআইডি: দুবাইয়ে কার্যক্রম শুরু ১৮ নভেম্বর
বুড়িচংয়ে ইলিশবোঝাই ট্রাক খাদে পড়ে নিহত ২