php glass

জিদান ফেরার পর সবচেয়ে বড় জয় পেল রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দারুণ খেলেছেন বেনজেমা/ছবি: সংগৃহীত

walton

লেগানেসকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছে রিয়াল মাদ্রিদ। জিনেদিন জিদান কোচ হিসেবে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেওয়ার পর এটাই স্প্যানিশ জায়ান্টদের সবচেয়ে বড় জয়।

রিয়ালের জয়ের রাতে সবচেয়ে উজ্জ্বল তারকা ছিলেন করিম বেনজেমা। এই ফরাসি স্ট্রাইকারের নেতৃত্বে দারুণ কিছু আক্রমণ শানিয়েছে রিয়াল। পেনাল্টি থেকে রদ্রিগো গোল করার পর তিনি গোলের দেখা পান। এরপর টনি ক্রুস এবং সার্জিও রামোসের পেনাল্টি গোল মিলিয়ে লেগানেসকে আগেই ম্যাচ থেকে ছিটকে ফেলে জিদানের দল। এরপর ম্যাচের শেষ মুহূর্তে গোল করে দলের পঞ্চম গোল পূর্ণ করেন লুকা জোভিচ।

ইনজুরির কারণে এই ম্যাচেও দলে ছিলেন না গ্যারেথ বেল। কিন্তু এই ওয়ালস তারকার অভাব বুঝতেই দেননি বাকিরা। আর মাত্রই সিনিয়র দলের হয়ে চতুর্থ ম্যাচ খেলতে নামা ১৮ বছর বয়সী রদ্রিগো বেলের অভাব ভুলিয়ে দিতে দারুণ ভূমিকা রেখে চলেছেন। প্রথমার্ধে এক গোল করার পাশাপাশি বল বানিয়ে দিয়েছেন এই ব্রাজিলীয় তরুণ। ফলে ফের একবার বেল’র ইংলিশ ক্লাবে ফিরে যাওয়ার গুঞ্জনের পালে হাওয়া লেগেছে। এদিকে বেনজেমা চলতি মৌসুমে নিজের ৭ম গোল করে জিদানের আস্থার প্রতিদান ভালোভাবেই দিচ্ছেন। 

ম্যাচের ৭ম আর ৮ম মিনিটে দুই গোল করে রিয়াল এর দুটিতেই সরাসরি ভূমিকা ছিল বেনজেমার। প্রথমে হ্যাজার্ডের ক্রস কাজে লাগিয়ে রদ্রিগোকে গোলের সুযোগ করেন দেন। এরপর ক্রুসের গোলও বানিয়ে দেন এই ফরাসি। দুই গোলে হজম করে ম্যাচ থেকে ছিটকে পড়ে লেগানেস। দলটির এলোমেলো ডিফেন্স কাজে লাগিয়ে উল্টো গোলের বন্যায় ভাসিয়ে দেয় রিয়াল। 

ম্যাচের প্রথমার্ধের বিরতির ঠিক আগে হ্যাজার্ডকে ফাউল করেন হুয়ান সোরিয়ানো। পেনাল্টি উপহার পায় রিয়াল। প্রথমে পেনাল্টি মিস করেন রামোস। তবে কপাল ভালোই বলতে হবে স্পেনিয়ার্ডের। প্রথমবার মিস করলেও আগেই লাইন ক্রস করায় প্রথমবারের মতো লা লিগায় পেনাল্টি শট রি-টেক করার সিদ্ধান্ত জানান রেফারি। আর এই গোল দিয়েই মেসির একটি রেকর্ডে নাম লিখিয়েছেন রামোস। লা লিগায় টানা ১৬ মৌসুমে গোল করার কীর্তি এতদিন ছিল বার্সা ফরোয়ার্ডের দখলে। এখন থেকে একই কাতারে উচ্চারিত হবে সেই ২০০৪-০৫ মৌসুম থেকেই গোল করে আসা স্প্যানিশ ডিফেন্ডার।

পুরো ম্যাচে দারুণ খেলতে থাকা বেনজেমা দ্বিতীয়ার্ধে পেনাল্টি স্পট থেকে গোল করেন। আর শেষদিকে গোলের দেখা পান বেনজেমার বদলি হিসেবে নামা জোভিচ। দানি কারবাহাল’র ক্রস ধরে হেড থেকে সহজ এক গোল করেন এই সার্বিয়ান।

এই জয়ে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে রিয়ালের পয়েন্টের পার্থক্য এখন মাত্র ১। 

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল রিয়াল মাদ্রিদ
মহানবী (সা.)-এর প্রিয় ফল জায়তুন
হুমায়ূন আহমেদ স্মরণে শিল্পকলার মঞ্চে ‘দেবী’
প্রবাসে এনআইডি: দুবাইয়ে কার্যক্রম শুরু ১৮ নভেম্বর
বুড়িচংয়ে ইলিশবোঝাই ট্রাক খাদে পড়ে নিহত ২
সাড়ে ৫শ’ যাত্রী নিয়ে কালীগঞ্জের চরে আটকা লঞ্চ 


অরগ্যানিক পদ্ধতিতে চাষে গুরুত্ব দিচ্ছে ত্রিপুরা সরকার
বাহুবলে দুইজনকে কুপিয়ে মালামাল লুট, অস্ত্রসহ ডাকাত আটক
একা বেড়ে ওঠা বাচ্চাদের ওজন বেশি হয়!
আশুগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
সাংবাদিক পরিচয়েও রক্ষা পেলেন না মাদকবিক্রেতা