‘সাকিবের আরও বেশি সতর্ক হওয়া প্রয়োজন ছিল’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব আল হাসান-ফাইল ফটো

walton

সব ধরনের ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ সাকিব আল হাসান। বাংলাদেশের ক্রিকেটে এর চেয়ে বড় কষ্টদায়ক ব্যাপার আর কিছুই হতে পারে না। ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে সাবেক ক্রিকেটাররাও বিষয়টাকে সহজে নেমে নিতে পারছেন না।

তবে সাকিবের এই নিষেধাজ্ঞা নিয়ে অনেক ক্রিকেটপ্রেমীরাই অসেন্তোষ প্রকাশ করেছেন। বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার ইশতিয়াক আহমেদ বাংলানিউজকে তার প্রতিক্রিয়া জানিয়েছেন।

ইশতিয়াক আহমেদ মনে করেন, সাকিবের আরও সর্তক হওয়া প্রয়োজন ছিল। তা না হলে এ ধরনের শাস্তির মুখে পড়তে হতো না তাকে। ইশতিয়াক আহমেদ বলেন, ‘অবশ্যই সাকিবের আরও সচেতন হওয়া প্রয়োজন ছিল। সে একজন বিশ্বমানের প্লেয়ার, ওয়ার্ল্ড ক্রিকেটের জন্য সে রোল মডেল। দশ বছর ধরে সে সেরা অলরাউন্ডার, তার যে প্রোফাইল বিশ্ব ক্রিকেটে, সে এমসিসি’রও সদস্য (ইতোমধ্যে পদত্যাগ করেছেন)। সুতরাং সে অবশ্যই অবগত ছিল নিয়ম কানুন সম্পর্কে। সে জানে কি করা উচিৎ আর কি করা উচিৎ নয়। তারপরও মানুষ মাত্রই ভুল।’

তবে শাস্তিটা সবার সাথে সামঞ্জস্য রেখেই দেওয়া হয়েছে বলে মনে করেন সাবেক এই ক্রিকেটার। তিনি বলেন, ‘সনাৎ জয়সুরিয়া কিন্তু একই ধরনের অপরাধের কারণে দুই বছর নিষিদ্ধ হয়েছিল। সে কিন্তু সেই সয়য় শ্রীলঙ্কা দলে বিশ্ব মানের ক্রিকেটার ছিল। সেই দিক দিয়ে চিন্তা করলে সাকিব ভুল করেছে সেজন্যই সমান শাস্তি পেয়েছে। তবে এতটা না দিলেও হতো।’

তবে বাংলাদেশের ক্রিকেট সামনের দিকে নিয়ে যেতে হলে যারা সুযোগ পাবে তাদের সেই সুযোটা কাজে লাগানোর পরামর্শ দেন সাবেক এই ক্রিকেটার।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
আরএআর/এমএমএস
 

করোনা ভাইরাসে চীনে মৃত বেড়ে ৮০
পুকুরে মিললো পুলিশ পুত্রের মরদেহ
চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত
বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত
মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড


সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের
জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি
চীনে ভ্রমণ স্থগিতের কথা ভাবছে স্বাস্থ্য মন্ত্রণালয়
ধানের শীষে ভোট চাইলেন তাবিথের মা
ইশরাকের গণসংযোগে হামলায় ফখরুলের প্রতিবাদ