ড্র ম্যাচে এনামুলের জোড়া সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আনামুল হক/ছবি: সংগৃহীত

walton

প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়ে খুলনা বিভাগকে বড় সংগ্রহ এনে দিয়েছিলেন এনামুল হক। দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়েই থেমে থাকেননি এই ওপেনার, অপরাজিত থেকে মাঠ ছাড়ার আগে তুলে নিয়েছেন দেড় শতক। তবে এনামুল ঝলকের পরও অবশ্য ঢাকা বিভাগের সঙ্গে ম্যাচটি ড্র করেছে খুলনা।

কক্সবাজারে টায়ার-১ এর ম্যাচের চতুর্থ তথা শেষ দিনে ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়েছেন আগের দিন ৬১ রানে অপরাজিত থাকা এনামুল। সঙ্গী তুষার ইমরান অবশ্য ২১ রান করেই বিদায় নেন। তবে ৪ ছক্কা আর ১ চারে ৬১ রান নিয়ে এনামুলের সঙ্গে অপরাজিত থাকেন নুরুল হাসান। আর দিনের সেরা ব্যাটসম্যান এনামুল ২২৫ বলে ৯ চার ও ৮ ছক্কায় করেন ১৫১ রান। 

৭৭ ওভার ব্যাট করে ১ উইকেটে ৩০১ রান নিয়ে ইনিংস ঘোষণা করে খুলনা। ৩৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মেহেদি হাসানের বোলিং তোপে মাত্র ১১৯ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে ঢাকা। ২৫ ওভার হাত ঘুরিয়ে মাত্র ৪৬ রান খরচে ৫ উইকেট তুলে নিয়েছেন তিনি। তবে দিনের খেলা শেষ হয়ে যাওয়ায় ড্র’র স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে ঢাকা।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে আনামুলের সেঞ্চুরিতে ভর করে ৩৭১ রান সংগ্রহ করেছিল খুলনা। জবাবে নিজেদের প্রথম ইনিংসে রনি তালুকদারের ৭৩, সাইফ হাসানের ৭২ এবং জয়রাজ শেখ ও রকিবুল হাসানের ব্যাটে ভর করে ৩১৬ রান করতে সক্ষম হয় ঢাকা। 

দুই ইনিংস মিলিয়ে বল হাতে ৯ উইকেট তুলে নিয়েছেন খুলনার মেহেদি। তবে দুই ইনিংসে সেঞ্চুরি হাঁকানো এনামুলই নির্বাচিত হয়েছেন ম্যাচ সেরা।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ঝুঁকিপূর্ণ পারাপার, বাড়ছে দুর্ঘটনা
বাহুবলে বাস উল্টে ৩ জন নিহত
ড্রেজার মেশিন বিকল, বরিশাল নদীবন্দর এলাকায় খনন বন্ধ
দেউলিয়া আ’লীগ বিএন‌পির বিজয় বাধাগ্রস্ত করতে চায়: ফখরুল
শতভাগ দেশি কর্মীর হাতে তৈরি সিম্ফনি মোবাইল, লক্ষ্য রফতানি


লবণ যেভাবে রক্তচাপ বাড়ায় 
দুই মেয়র প্রার্থীসহ কোকোর কবর জিয়ারত করলেন ফখরুল
তীব্র শীত পঞ্চগড়ে, বাড়ছে শিশু-বৃদ্ধ রোগী
পাল্টে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই 
রেলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তাকে বদলি