দ্বিতীয় দিনে সিয়ামের শিকার তিন উইকেট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজ

walton

বরিশাল: বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেট ম্যাচের চতুর্থ দিনের খেলা চলছে। সর্বশেষ মঙ্গলবার (২৯ অক্টোবর) বেলা ১২ টায় দলীয় স্কোর বোর্ডে ৬ উইকেটে ২৯২ রান তুলেছে শ্রীলঙ্কা। এর আগে প্রথম দিন শেষে ৭ উইকেট হাতে নিয়ে দলীয় স্কোরবোর্ডে ১৫৫ রান তুলে ক্রিজ ছেড়েছিলেন শ্রীলঙ্কা দলের অধিনায়ক নিপুন ধনাঞ্জয়া ও গামাগে দিনুষা।

এরপর আজ সকাল ৯ টায় পুনরায় মাঠে নেমে ব্যাটিং শুরু করেন দলীয় অধিনায়ক নিপুন ধনাঞ্জয়া ও গামাগে দিনুষা। চতুর্থ দিনের খেলার শুরুতেই উভয়ই অর্ধশতক তুলে নেন।  যা বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামের ইতিহাসে একটি রেকর্ড। কারণ এ স্টেডিয়াম তৈরির পর প্রথম অনুষ্ঠিত আন্তর্জাতিক ম্যাচে প্রথম অর্ধশতক রান করেন তারা।

যদিও ১১০ বলে ৭ টি চার ও ১ টি ছক্কায় ৫৮ রান তোলা গামাগে দিনুষা বাংলাদেশ দলের বলার আশরাফুল ইসলাম সিয়ামের বলে প্রীতম কুমারের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন। অপরদিকে ১১২ বলে ৬ টি চার ও ৩ টি ছক্কা হাঁকিয়ে ৬৭ রান তোলা শ্রীলঙ্কান অধিনায়ক নিপুন ধনাঞ্জয়া বাংলাদেশ দলের বলার আশরাফুল ইসলাম সিয়ামের বলে সাহাদাত হোসেনের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন।

এরপর বাংলাদেশ দলের বলার আশরাফুল ইসলাম সিয়ামের বলে তৃতীয় শিকার হন চিহান কালিদু। যে ১৬ বলে ১ টি চার ও ১ টি ছক্কা হাঁকিয়ে ১৫ রান তোলেন। সবশেষ মাঠে দলের কবিষ্কা লক্ষন ও ডুনিথ নেথমিকা ভেল্লাজে ব্যাটিং করছেন। 

এদিকে  বাংলাদেশ দলের হয়ে আশরাফুল ইসলাম সিয়াম দলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন।  এটিও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামের ইতিহাসে একটি রেকর্ড। তিনি এখন পর্যন্ত ২৬ ওভার বল করে ৫ মেইডেন নিয়েছেন এবং ৭৬ রান দিয়েছেন। এছাড়া আব্দুল্লাহ হিল গালিব ২ উইকেট নেন। তিনি ১৪ ওভার বল করে ২ টি মেইডেন নিয়ে ৪৪ রান দিয়েছেন। অপরদিকে নোমান চৌধুরী ১৪ ওভার বল করে ৩ টি মেইডেন ওভার ও সর্বোচ্চ ৬৪ রান দিয়ে ১ উইকেট তুলে নেন।

সর্বোশেষ এখন পর্যন্ত খেলা হয়েছে ৭৪ ওভার, যেখানে শ্রীলঙ্কা দলের অতিরিক্ত রান এসেছে ২৮ টি।

এরআগে সোমবার (২৮ অক্টোবর) দুপুর ২ টায় বরিশাল নগরের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং নেয় শ্রীলঙ্কা। চারদিনব্যাপী ম্যাচ গত ২৬ অক্টোবর শুরু হওয়ার কথা থাকলেও দুর্যোগপূর্ন আবহাওয়ার কারণে গত দুই দিন পরিত্যাক্ত ঘোষণা হয়।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
এমএস/এমএমএস

চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত
বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত
মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড
সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের
জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি


চীনে ভ্রমণ স্থগিতের কথা ভাবছে স্বাস্থ্য মন্ত্রণালয়
ধানের শীষে ভোট চাইলেন তাবিথের মা
ইশরাকের গণসংযোগে হামলায় ফখরুলের প্রতিবাদ
ভাঙা হৃদয় জোড়া লাগালেন ব্র্যাড পিট ও জেনিফার অ্যানিস্টন
অটোমেশনে দুর্নীতি কমবে: অর্থমন্ত্রী