প্রথমদিন বাংলাদেশের সাফল্য তিন উইকেট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজ

walton

ব‌রিশাল: বাংলা‌দেশ বনাম শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দ‌লের প্রথম দিন শেষে দলীয় স্কোর বোর্ডে ৩ উইকেটে ১৫৫ রান তুলেছে শ্রীলঙ্কা।

প্রথম দিন‌ শে‌ষে ৭ উইকেট হা‌তে নি‌য়ে উইকেট ছে‌ড়ে‌ছেন শ্রীলঙ্কান দ‌লের অ‌ধিনায়ক নিপুন ধনাঞ্জয়া ও গামা‌গে দিনুষা। অ‌ধিনায়ক নিপুন ধনাঞ্জয়া ৪০ ব‌লে ১৮ রা‌ন এবং গামা‌গে দিনুষা ৬৯ ব‌লে ৪৬ রা‌নে অপরা‌জিত র‌য়ে‌ছেন।

শ্রীলঙ্কার ‌যে তিন‌টি উই‌কে‌টের পতন হ‌য়ে‌ছে তার ম‌ধ্যে বিক্রম‌ সিং‌হে ৫১ বলে ৪৫ রান তো‌লেন, যেখানে তি‌নি ৯টি বাউন্ডা‌রি (৪) হা‌কি‌য়ে‌ছেন।

দলের হ‌য়ে ‌দ্বিতীয় উই‌কেট হারা‌নো অ‌ভি‌ষেক কাহাদওয়ারা‌চ্চি ৯ ব‌লে ১ রান ক‌রেন এবং তৃতীয় উই‌কেট হারানো র‌বিন্দু রাসানাথ ৪টি বাউ‌ন্ডা‌রি (৪) হা‌কি‌য়ে ৫৪ ব‌লে ২১ রান ক‌রেন।

আর বাংলা‌দেশ দ‌লের হ‌য়ে আব্দুল্লাহ হিল গা‌লিব স‌র্বোচ্চ ২ উইকেট নেন। তি‌নি ৮ ওভা‌রে ২৯ রান দি‌য়ে‌ছেন। অপর‌দি‌কে নোমান চৌধুরী ৯ ওভার বল ক‌রে ২ টি মেই‌ডেন ওভার ও স‌র্বোচ্চ ৫৫ রান দি‌য়ে ১ উই‌কেট তু‌লে নেন।

প্রথম দিন খেলা হয়েছে ৩৬ ওভার, যেখা‌নে শ্রীলঙ্কা দ‌লের অ‌তি‌রিক্ত রান এ‌সে‌ছে ২৪টি।

এরআ‌গে ‌সোমবার (২৮ অ‌ক্টোবর) দুপুর ২টায় বরিশাল নগ‌রের শহীদ আব্দুর রব সের‌নিয়াবাত স্টে‌ডিয়া‌মে টস জিতে আগে ব্যাটিং নেয় শ্রীলঙ্কা। আর প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই  রান তুল‌তে দুর্দান্ত ব্যা‌টিং শুরু ক‌রে লঙ্কান ব্যাটসম্যানরা। 

ম্যাচ রেফা‌রি এ এস এম র‌কিবুল হাসান জানান, আজ যতক্ষন আ‌লো ছি‌লে ততক্ষন খেলা চলেছে। আগামীকাল নির্দিষ্ট সম‌য়ের আধ ঘন্টা আ‌গে সকাল ৯ টায় খেলা শুরু হ‌বে এবং নিয়মানুযায়ী ম্যাচ প‌রিচালনা করা হবে।

চার‌দিনব্যা‌পী ম্যাচ গত ২৬ অক্টোবর শুরু হওয়ার কথা থাক‌লেও দু‌র্যোগপূর্ন আবহাওয়ার কা‌রণে গত দুইদ‌নি প‌রিত্যাক্ত ঘোষণা করা হয়।

এ‌দি‌কে প্রথমবা‌রের ম‌তো অনু‌ষ্ঠিতব্য এ যুব আন্তর্জা‌তিক ম্যাচ‌কে ঘি‌রে দুপুর ১২টা থে‌কেই ব‌রিশা‌লের শহীদ আব্দুর রব সের‌নিয়াবাত স্টে‌ডিয়া‌মের গ্যালারি‌তে ক্রিকেট‌প্রেমী ও দর্শক‌দের উপ‌স্থি‌তি ছি‌লো চো‌খে পড়ার  ম‌তো। খেলা শুরুর আ‌গে স্টে‌ডিয়া‌মের দ‌ক্ষিণ পা‌শের গ্যালা‌রি কানায় কানায় প‌রিপূর্ণ হ‌য়ে যায়। দর্শকরা প্রথমবা‌রের এ খেলা দেখ‌তে বিনা টি‌কি‌টে সরাস‌রি মা‌ঠে ব‌সে দেখ‌তে পে‌য়ে বেশ উচ্ছাস প্রকাশ ক‌রে‌ছেন।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
এমএস/এমএমএস

আন্তর্জাতিক মানের হচ্ছে মোংলা বন্দর, একনেকে উঠছে প্রকল্প
ঋষিধামে কুম্ভমেলা শুক্রবার
গ্র্যাজুয়েটদের চাকরির পথ দেখালো ইউজিসি
করোনা ভাইরাসে চীনে মৃত বেড়ে ৮০
পুকুরে মিললো পুলিশ পুত্রের মরদেহ


চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত
বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত
মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড
সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের
জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি