রেকর্ড গড়েও জেতা হলো না টাইগ্রেসদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

পাকিস্তান নারী দলের বিপক্ষে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লো বাংলাদেশ নারী দল। তবে জয় পাওয়া হলো না, উল্টো ১৫ রানের পরাজয়ে তিন ম্যাচের দ্বিতীয়টিতে হেরে এক ম্যাচ বাকি থাকতেই ২-০তে সিরিজ খোয়াল টাইগ্রেসরা। পাকিস্তানের ১৬৭ রানের তাড়ায় ১৫২ রান করে বাংলাদেশ। এর আগে গত বছর আয়ারল্যান্ডের বিপক্ষে ১৫১ রান ছিল টি-টোয়েন্টিতে বাংলাদেশের মেয়েদের আগের সর্বোচ্চ।

সোমবার (২৮ অক্টোবর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে মুখোমুখি হয় দু’দল। যেখানে ১৬৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারালেও, সানজিদা ইসলামে লড়াকু ব্যাটিং বাংলাদেশকে আশা দেখায়। তবে ৩২ বলে ৮টি চারে ৪৫ করে তিনি বিদায় নেন।

আগের ম্যাচের হাফসেঞ্চুরিয়ান রুমানা আহমেদ এদিন শূন্য রানে বিদায় নেন। তবে শেষ দিকে ফাজানা হকের ১৯ বলে ঝড়ো ৩০ রান জয়ের খুব কাছে নিয়ে যায়। দলের হয়ে এছাড়া ২১ রান করেন নিজার সুলতানা। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৫২ করতে পারে সফরকারী দলটি।

পাকিস্তানি বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান সাদিয়া ইকবাল। এছাড়া একটি করে উইকেট নেন দিয়ানা বেগ, আনাম আমিন ও সানা মীর।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক বিসমাহ মারুফ ও ওপেনার জাভেরিয়া খানের হাফসেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৬৭ রানের বড় সংগ্রহ পায় পাকিস্তান। বিসমাহ ৫০ বলে ৯টি চার ও একটি ছক্কায় ৭০ রান করে অপরাজিত থাকেন। আর ৪৪ বলে ৫টি চার ও দুটি ছক্কায় ৫২ রান আসে জাভেরিয়ার ব্যাট থেকে।

বাংলাদেশের হয়ে জাহানারা আলম দুটি ও লতা মন্ডল একটি উইকেট পান।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, অক্টোবর, ২৮, ২০১৯
এমএমএস

ভোটগ্রহণের পরিবেশ নিশ্চিত করুন: ইসিকে তাবিথ
সেই নারীর খোঁজে হাসপাতালে স্বামী
প্রচারণার জোয়ার ভোটের বাক্সেও দেখতে চান মেনন
আমার কোনো গ্রুপ নেই, চবি ছাত্রলীগ নিয়ে নওফেল
দারুণ দুর্দশায় মাইলি সাইরাস


মোদী ঢাকায় আসছেন ১৭ মার্চ
ঢাকার ভোট পর্যবেক্ষণে থাকছেন ৬৭ বিদেশি পর্যবেক্ষক
করোনাভাইরাস আতঙ্ক প্রভাব ফেলেছে চীনের ক্রীড়াঙ্গনেও
জেরুজালেম বিক্রির জন্য নয়: আব্বাস
স্ত্রী-কন্যাসহ ভোটের প্রচারণায় আতিক