বদলি নেমে 'নিষিদ্ধ' নাসিরের ফিফটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

আম্পায়ারের সঙ্গে অসদাচরণের অভিযোগে জাতীয় ক্রিকেট লিগে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন নাসির হোসেন। ফর্মও ছিল অত্যন্ত বাজে। আগের তিন ইনিংসে রান যথাক্রমে ৪, অপরাজিত ২৩ আর ১। কিন্তু লেগ স্পিনার রিশাদ খানকে বিসিবি অনুশীলন ক্যাম্পে ডেকে পাঠানোয় সুযোগ পেয়ে যান তিনি। আর সুযোগটা কাজে লাগিয়ে তুলে নিয়েছেন ফিফটি।

রোববার (২৭ অক্টোবর) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে নাসির ছাড়াও ফিফটির দেখা পেয়েছেন মেহেদি মারুফ ও নাঈম ইসলাম। এই তিন ব্যাটসম্যানের ব্যাটে ভর করে রাজশাহীর বিপক্ষে দ্বিতীয় দিন শেষে ৪ উইকেট হাতে রেখে ৬২ রানে এগিয়ে আছে রংপুর বিভাগ।

এনসিএল’র প্রথম স্তরের তৃতীয় রাউন্ডের দ্বিতীয় দিনে ২ উইকেটে ৩২ রান নিয়ে খেলা শুরু করে রংপুর। ওপেনার মারুফের সঙ্গে ১২৭ রান যোগ করে দলকে বড় ভিত এনে দেন নাঈম ইসলাম। ৭৮ রানের ইনিংস খেলে মারুফের বিদায়ের পর বেশিক্ষণ টিকতে পারেননি নাঈমও (৫৪)।  তবে আরিফুল (৪৭) ও নাসিরের অপরাজিত ৫৫ রানে ভর করে লিড পায় রংপুর। নাসিরের সঙ্গে ১৪ রান নিয়ে অপরাজিত আছেন ধীমান ঘোষ।

রাজশাহীর হয়ে ২ উইকেট পেয়েছেন ইফতেখার সাজ্জাদ। ১টি উইকেট তুলে নিয়েছেন দেলোয়ার হোসেন, তাইজুল ইসলাম ও সাকলাইন সজীব।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২০১ রান তুলেছিল রাজশাহী। 

আরেক ম্যাচে খুলনার প্রথম ইনিংসের ৩৭১ রানের জবাবে ২ উইকেট হারিয়ে ২০৬ রান নিয়ে দিন শেষ করেছে ঢাকা বিভাগ। ৮ উইকেট হাতে রেখে দলটি এখনও খুলনার চেয়ে ১৬৫ রানে পিছিয়ে আছে।

জবাব দিতে নেমে ঢাকার টপ অর্ডারের সবাই রানের দেখা পেয়েছেন। ওপেনার রনি তালুকদার করেছেন ৭৩ রান। ফিফটি করে আউট হয়েছেন জয়রাজ শেখ। তবে ৪১ রানে সাইফ হোসেন ও ৩৮ রানে রকিবুল হাসান অপরাজিত আছেন।

এদিকে বৈরি আবহাওয়ার কারণে দ্বিতীয় দিনেও মাঠে গড়ায়নি বরিশাল বিভাগ বনাম ঢাকা মেট্রো এবং চট্টগ্রাম বিভাগ বনাম সিলেট বিভাগের ম্যাচ।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
রেলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তাকে বদলি
পারাবত এক্সপ্রেস ট্রেনের পাওয়ারকারে আগুন
ঢাকা-সিলেট ট্রেন চলাচল স্বাভাবিক
৯ ঘণ্টা পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু
ত্রিপুরা-আসামে এখনই সিএএ চালু না করার নির্দেশ আদালতের


শেষ রক্ষা হলো না অ্যাতলেটিকো মাদ্রিদের
কমছে সবজির দাম
স্বস্তিতে সবজি, চড়া মাছ-মসলা-চালের বাজার
শীতেও মিলছে ইলিশ, ফিরেছে ২০ বছর আগের হারানো মৌসুম
ছোটপর্দায় আজকের খেলা