ভারত সফরে দিবারাত্রির টেস্ট খেলার আমন্ত্রণ পেল বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ টেস্ট দল/ফাইল ছবি

walton

আসন্ন ভারত সফরে দিবারাত্রির একটি টেস্ট ম্যাচ খেলার আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। ভারতের এই আমন্ত্রণ গুরুত্বের সঙ্গেই নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সিদ্ধান্ত নেওয়ার আগে খেলোয়াড় ও কোচদের সঙ্গে আলোচনা করার কথাও জানানো হয়েছে বিসিবি’র পক্ষ থেকে।

ভারতের বিপক্ষে টেস্ট দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ যাত্রা। সফরে দুটি টেস্ট খেলবে টাইগারা। ইন্দোরে ১৪ নভেম্বর শুরু হবে প্রথম টেস্ট আর কলকাতায় ২২ নভেম্বর হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

রোববার (২৭ অক্টোবর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের দিবারাত্রির টেস্ট খেলার আমন্ত্রণ পাওয়ার কথা জানান বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। তিনি বলেন, ‘এই ধরনের একটা আলোচনা চলছে আমাদের মাঝে। তবে এখনও কোনো সিদ্ধান্ত নিইনি। খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেই আমরা সিদ্ধান্ত নেব।’

বাংলাদেশ ও ভারত এখনও পর্যন্ত দিবারাত্রির কোনো টেস্ট ম্যাচ খেলেনি। গত নিউজিল্যান্ড সফরের সময় একটি দিবারাত্রির টেস্ট ম্যাচ খেলার আমন্ত্রণ পেয়েছিল বাংলাদেশ। তবে তাতে সাড়া দেয়নি বিসিবি। কোন টেস্টটি দিবারাত্রির হবে তা অবশ্য ভারতের পক্ষ থেকে জানানো হয়নি। তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী কলকাতা টেস্টকে আরও বেশি আকর্ষণীয় করার জন্য এমন চিন্তা-ভাবনা করছেন বলে জানিয়েছে একাধিক ভারতীয় সংবাদমাধ্যম। এরই মধ্যে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও দিবারাত্রির টেস্ট নিয়ে সম্মতি জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
বার্সাকে হটিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ
শিক্ষক সংকটে বাগেরহাটের দুটি সরকারি উচ্চ বিদ্যালয়
আন্তর্জাতিক মানের হচ্ছে মোংলা বন্দর, একনেকে উঠছে প্রকল্প
ঋষিধামে কুম্ভমেলা শুক্রবার
গ্র্যাজুয়েটদের চাকরির পথ দেখালো ইউজিসি


করোনা ভাইরাসে চীনে মৃত বেড়ে ৮০
পুকুরে মিললো পুলিশ পুত্রের মরদেহ
চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত
বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত
মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড