php glass

ওয়ালটন অ্যাম্বাসি কাপ ফুটবলে দ. কোরিয়া চ্যাম্পিয়ন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওয়ালটন অ্যাম্বাসি কাপ ফুটবলে চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়ার কূটনীতিকরা।

walton

ঢাকা: ওয়ালটন অ্যাম্বাসি কাপ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে দক্ষিণ কোরিয়া। শনিবার (২৬ অক্টোবর) বিকেলে ফাইনালে তারা টাইব্রেকারে সৌদি আরবকে হারিয়েছে ৫-৪ গোলে। নির্ধারিত সময়ে খেলা ১-১ গোলে শেষ হয়। এ টুর্নামেন্টের আগের আসরেও চ্যাম্পিয়ন ছিল দক্ষিণ কোরিয়া। 

রাজধানীর উত্তরায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন হেডকোয়ার্টার্স মাঠে ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন আর্চবিশপ জর্জ কোচারি। 

বিশেষ অতিথি ছিলেন আমর্ড পুলিশ ব্যাটালিয়ন হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি মোশাররফ হোসেন, ওয়ালটনের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান, এফ এম ইকবাল বিন আনোয়ার প্রমুখ।

এর আগে শুক্রবার (২৫ অক্টোবর) ঢাকার উত্তরায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন মাঠে শুরু হয় দু’দিনের এ টুর্নামেন্ট। 

প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

বিশেষ অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহা-পরিচালক শাহ আহমেদ শফী, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, ওয়ালটনের ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিট (আইবিইউ) প্রেসিডেন্ট অ্যাডওয়ার্ড কিম প্রমুখ।

শনিবার দ্বিতীয় দিনে প্রথম সেমিফাইনালে জাতিসংঘ দলকে ট্রাইব্রেকারে ২-১ গোলে হারিয়ে ফাইনালে ওঠে কোরিয়া। আর সুইডেনকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে দক্ষিণ কোরিয়ার সঙ্গী হয় সৌদি আরব। ১-১ গোলে ড্র হলে ফাইনাল গড়ায় ট্রাইব্রেকারে। টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে সৌদি আরবকে হারিয়ে শিরোপা অক্ষুণ্ন রাখে কোরিয়া। আর রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় সৌদি আরবকে।

টুর্নামেন্টে দৃঢ় হাতে গোলপোস্ট আগলে রেখে গ্লোল্ডেন গ্ল্যাভস পান কোরিয়ার গোলরক্ষক। সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জেতেন সৌদি আরবের ফরোয়ার্ড সাদ। আর গোল্ডেন বল পান সুইডেনের নারী ফুটবলার জোহানা জনসন। 

‘স্পোর্টস ফর পিস’ স্লোগানে শুক্র ও শনিবার চলে ওই প্রতিযোগিতা। এতে অংশ নেয় যুক্তরাষ্ট্র, সৌদি আরব, অস্ট্রেলিয়া, সুইডেন, নরওয়ে, কোরিয়া, ইরাক, পাকিস্তান, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, মালদ্বীপ, ভুটান, ফিলিস্তিন দূতাবাসের ১৩টি দল। ছিল জাতিসংঘ, বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং কূটনৈতিক পুলিশের তিনটিসহ মোট ১৬ দল। 

প্রতিযোগিতার টাইটেল স্পন্সর ছিল বাংলাদেশি মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটন।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
আরবি/

মহানবী (সা.)-এর প্রিয় ফল জায়তুন
হুমায়ূন আহমেদ স্মরণে শিল্পকলার মঞ্চে ‘দেবী’
প্রবাসে এনআইডি: দুবাইয়ে কার্যক্রম শুরু ১৮ নভেম্বর
বুড়িচংয়ে ইলিশবোঝাই ট্রাক খাদে পড়ে নিহত ২
সাড়ে ৫শ’ যাত্রী নিয়ে কালীগঞ্জের চরে আটকা লঞ্চ 


অরগ্যানিক পদ্ধতিতে চাষে গুরুত্ব দিচ্ছে ত্রিপুরা সরকার
বাহুবলে দুইজনকে কুপিয়ে মালামাল লুট, অস্ত্রসহ ডাকাত আটক
একা বেড়ে ওঠা বাচ্চাদের ওজন বেশি হয়!
আশুগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
সাংবাদিক পরিচয়েও রক্ষা পেলেন না মাদকবিক্রেতা