php glass

আশরাফুলের ব্যাটে রক্ষা পেলো বরিশাল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আশরাফুলের ব্যাটে রক্ষা পেলো বরিশাল-ছবি: শোয়েব মিথুন

walton

অবশেষে নিজের সামর্থ্যের প্রমাণ দিলেন মোহাম্মদ আশরাফুল। তার ব্যাটে ভর করেই জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের ম্যাচে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে নিশ্চিত পরাজয়ের হাত থেকে রক্ষা পেয়েছে বরিশাল বিভাগ।

নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ১ উইকেটে ৫০ রান নিয়ে দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করে চট্টগ্রাম। পিনাক ঘোষ ও মাহিদুল ইসলাম অঙ্কনের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৬ উইকেটে ১৯৫ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে চট্টগ্রাম বিভাগ। পিনাক ৫৪ ও অঙ্কন ৪৩ রান করেন।

৩৩৬ রানের টার্গেটে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই রাফসান আল মাহমুদের উইকেট হারায় বরিশাল। দ্বিতীয় উইকেটে ১১৩ রান যোগ করেন শাহরিয়ার নাফিস ও মোহাম্মদ আশরাফুল। মূলত এই দুইজনের ব্যাটের লড়াই করে বরিশাল বিভাগ।

আশরাফুল ৬০ রান করে আউট হন। এরপরই নাফিস ৪২ রান করে প্যাভিলিয়নে ফেরত যান। নুরুজ্জামান (১), ফজলে মাহমুদ (৭) ও সোহাগ গাজী (০) দ্রুত বিদায় নিলে ১২৭ রানে ৬ উইকেটে হারিয়ে পরাজয়ের শঙ্কায় পড়ে বরিশাল।

মোসাদ্দেক হোসেন ৫২ বলে ৩৫ ও শামসুল ইসলাম ৫০ বলে ১৫ রানের ইনিংস খেললে শেষ পর্যন্ত রক্ষা পায় বরিশাল। মোসাদ্দেক ৩৫ রান করে শেষ ব্যাটসম্যান আউট হন। ৭ উইকেটে ১৭৪ রান তোলার পরই ম্যাচটি ড্র হয়। চট্টগ্রামের নাইম হাসান ও মাহিদুল ইসলাম অঙ্কন যৌথভাবে ম্যাচ সেরা হন।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
আরএআর/এমএমএস

পাথরঘাটায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দিলেন নওফেল
বৈষম্য বিলোপের লক্ষ্যে মঙ্গলবার বিশ্ব পুরুষ দিবস
মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত
মেহেরপুরে পরোয়ানাভূক্ত ১২ আসামি গ্রেফতার, মাদক জব্দ
খুলনায় পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনেও দুর্ভোগে যাত্রীরা


বড় জয়ে গ্রুপ পর্ব শেষ করলো স্পেন
‘গুড নিউজ’ নিয়ে হাজির অক্ষয়-কারিনা
শাবিপ্রবিতে শূন্য আসনে ভর্তি শুরু
রাঙামাটিতে কমছে ম্যালেরিয়া রোগীর সংখ্যা, এখন আক্রান্ত ৬২৬
সম্মিলিত প্রচেষ্টায় দেশ এগিয়ে যাচ্ছে: গণপূর্তমন্ত্রী