php glass

টি-টোয়েন্টিতে পাপুয়া নিউগিনির অখ্যাত ভানুয়ার হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

আইসিসির সহযোগী দেশগুলোর প্রতিটি টি-টোয়েন্টি ম্যাচ আন্তর্জাতিক সমমানের করার পর দলগুলোর ক্রিকেটাররা ভালোই রেকর্ডে নাম লেখাচ্ছেন। সর্বশেষ দারুণ এক কীর্তি গড়লেন পাপুয়া নিউগিনির পেসার নরম্যান ভানুয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বারমুডার বিপক্ষে হ্যাটট্রিক করে বসলেন এই ডানহাতি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মাত্র দশম বোলার হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন তিনি। নিজের দেশের হয়ে প্রথম।

দুবাইতে ভানুয়ার হ্যাটট্রিকের পাশাপাশি দাপুটে জয়ও পায় তার দল পাপুয়া নিউগিনি। প্রথমে ব্যাট করা বারমুডা ৮৯ রানে গুটিয়ে যায়। পরে ১০ উইকেটের জয় নিশ্চিত হয় ওশানিয়া অঞ্চলের দেশটির। বারমুডাকে কম রানে বেধে ফেলতে দারুণ ভূমিকা রাখেন ভানুয়া। দলীয় তৃতীয় ওভারের চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ বলে তিনি হ্যাটট্রিক পূরণ করেন। তার শিকারে ছিলেন প্রতিপক্ষের অধিনায়ক ডিয়ন স্টোভেল, কামাউ লেভেরক ও ডেউন্টে ড্যারেল।

এদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি দশম বোলার হিসেবে হ্যাটট্রিক হলেও, সংক্ষিপ্ত ফরম্যাটটিতে হ্যাটট্রিক হয়েছে মোট ১১বার। শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা একাই নিয়েছেন দুবার। গত ৯ অক্টোবর আবার ওমানের খাওয়ার আলী সহযোগী দেশগুলোর মধ্যে প্রথম বোলার হিসেবে এই ফরম্যাটে হ্যাটট্রিকর করার গৌরব অর্জন করেন।

টি-টোয়েন্টির ইতিহাসে প্রথম হ্যাটট্রিক করে অস্ট্রেলিয়ার সাবেক তারকা ফাস্ট বোলার ব্রেট লি। ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে কীর্তিটি গড়েন তিনি। এছাড়া মালিঙ্গা ও আফগানিস্তানের রশিদ খান যৌথভাবে টানা চার বলে চার উইকেট নেওয়ার রেকর্ড গড়েন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
এমএমএস

রায়গঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ
পুরুষ নির্যাতন দমন আইন পাসের দাবি
সাভারে পিকআপ ভ্যান খাদে পড়ে হেলপার নিহত
৩৯তম বিসিএস: ৪৪৪৩ জন চিকিৎসক নিয়োগ
অযৌক্তিক আইন সংশোধনে প্রয়োজনে আইনি প্রক্রিয়ায় যাওয়া হবে


সিসিকে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা, হোটেল সিলগালা
রোহিঙ্গাদের এনআইডি: ইসির অফিস সহকারী ৪ দিনের রিমান্ডে
নিত্যপণ্যের দাম বেশি রাখলেই ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা
বশেমুরবিপ্রবিতে সাবেক ভিসির কর্মকাণ্ডের তদন্ত শুরু
ঝালকাঠি থেকে ৯ রুটে বাস চলাচল বন্ধ