php glass

জাকির-জাকেরের ফিফটি ছাপিয়ে আবু হায়দারের ৫ উইকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

ঢাকা মেট্রোর প্রথম ইনিংসের জবাবটা ভালোই দিয়েছে সিলেট বিভাগ। বিশেষ করে জাকির হাসান ও জাকের আলী ব্যাট হাতে ছিলেন অনবদ্য। এছাড়া তৌফিক খান ও অলক কাপালির ব্যাটেও এসেছে দুটি ফিফটি। তবে সিলেটের ব্যাটিং ঝলকের মাঝেও বল হাতে ৫ উইকেট তুলে নিয়ে দাপুটে বোলিংয়ের স্বাক্ষর রেখেছেন ঢাকা মেট্রোর আবু হায়দার রনি।

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় স্তরের ম্যাচের দ্বিতীয় দিনে বগুড়ায় শুক্রবার (১৮ অক্টোবর) নিজেদের প্রথম ইনিংসে আগের দিনের ১ উইকেট হারিয়ে ৫ রানের সঙ্গে আরও ৩১৪ রান যোগ করে সিলেট। দিনের শুরুতেই এনামুল হক জুনিয়র (৬) বিদায় নেওয়ার পর থেকেই সিলেটের ইনিংস টেনে নেন জাকির ও তৌফিক। ৭৯ বলে ৮ চার ও ২ ছক্কায় ৬১ রান করে তৌফিক বিদায় নিলেও অধিনায়ক কাপালিকে নিয়ে ফের রানের চাকা সচল রাখেন জাকির।

দলীয় ১৪৮ রানে দলের চতুর্থ উইকেট হিসেবে বিদায় নেওয়ার আগে জাকিরের ব্যাট থেকে আসে ১১৫ বলে ৭১ রানের ইনিংস। ৪ চার ও ৩ ছক্কায় সাজানো ইনিংসটি শেষ হওয়ার পর আফিফের ব্যাট থেকে আসে ২৩ রানের ইনিংস। অধিনায়ক কাপালি ১০০ বলে ৫৪ রানের দারুণ এক ইনিংস খেলে বিদায় নিলেও জাকের আলীর ব্যাট থেকে আসে ৭১ রান। ১২৭ বলের ইনিংসটি ৮ চার ও ১ ছক্কায় সাজানো।

সিলেটের ব্যাটসম্যানদের দাপুটে ব্যাটিংয়ের মাঝে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন আবু হায়দার। ডানহাতি পেসার ৫৫ রান খরচে তুলে নিয়েছেন ৫ উইকেট। ৩ উইকেট নিয়েছেন শহিদুল ইসলাম। ১টি করে উইকেট নিয়েছেন আমিনুল ইসলাম ও আল-আমিন।

জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৯ রান নিয়ে দিন শেষ করেছে ঢাকা মেট্রো। সিলেটের চেয়ে এখনও ৬৪ রানে পিছিয়ে আছেন মাহমুদউল্লাহরা। এর আগে নিজেদের প্রথম ইনিংসে মাহমুদউল্লাহ রিয়াদের ৬৩ ও শহিদুলের ৫৪ রানের ইনিংসে ভর করে নিজেদের প্রথম ইনিংসে ২৪৬ রান সংগ্রহ করেছিল ঢাকা মেট্রো।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
‘দেশে লবণের সংকট নেই, দাম বৃদ্ধির বিষয়টি গুজব’
সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে ৪২ হাজার টাকা জরিমানা
নীলফামারীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
করাগারে বাহুবল যুবলীগ সভাপতি
তিন বিলে রাষ্ট্রপতির সম্মতি


চাঁপাইনবাবগঞ্জে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ১
৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা, নিষিদ্ধ পলিথিন জব্দ
নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ৩ বেকারিকে জরিমানা
বরিশালে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লি-বাংলার পয়েন্ট ভাগাভাগি