php glass

সাইফের ডাবল সেঞ্চুরিতে ঢাকার রানের পাহাড়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাইফ হাসান: বাংলানিউজ

walton

ইঙ্গিতটা আগের দিনই দিয়ে রেখেছিলেন সাইফ হাসান। ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে ফেরার আগে তুলে নিয়েছিলেন অনবদ্য এক সেঞ্চুরি। দ্বিতীয় দিনে ফের ব্যাট হাতে নেমে তুলে নিলেন অসাধারণ এক ডাবল সেঞ্চুরি। তবে এবারও তাকে আউট করতে পারেনি রংপুর বিভাগ। বরং এই ডানহাতির ডাবলে ভর করে রানের পাহাড় গড়েছে ঢাকা বিভাগ।

চট্টগ্রামে টায়ার-১ এর ম্যাচের প্রথম দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৩১৪ রান করা ঢাকা দ্বিতীয় দিনেও দাপুটে ব্যাটিং উপহার দেয়। আরও ৪ উইকেট খুইয়ে ৫৫৬ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করে দলটি। দুই অপরাজিত ব্যাটসম্যান শুভাগত হোম (১৭) ও সুমন খান (২৪) দ্রুত বিদায় নিলেও নাদিফ চৌধুরীর ব্যাট থেকে আসে ৬১ রানের ইনিংস। 

ক্রিজে ফিরে আসা সাইফের ব্যাট থেকে আসে অপরাজিত ২২০ রানের ইনিংস। তার ৩২৯ বলের ইনিংসটি ১৯টি চার ও ৪টি ছক্কায় সাজানো। এছাড়া জয়রাজ শেখের ব্যাট থেকে আসে ২৬ রান ও নাজমুল ইসলাম অপরাজিত থাকেন ১৮ রান নিয়ে। 

বল হাতে ৩টি করে উইকেট নিয়েছেন রংপুরের সোহরাওয়ার্দি শুভ ও সঞ্জিত সাহা। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন রবিউল হক ও মাহমুদুল হাসান।

জবাবে ব্যাটিং করতে নেমে মাত্র ৪৪ রানেই ২ উইকেট হারিয়ে বসে রংপুর। তবে অন্যপ্রান্ত আগলে রেখে শট খেলার দিকে মনোযোগ দেন ওপেনার লিটন দাস। তার আগ্রাসী ব্যাটিংয়ে দিন শেষে ২ উইকেট হারিয়ে ৭১ রান সংগ্রহ করে উত্তরবঙ্গের দলটি। লিটন দাস একাই ৫১ রান নিয়ে অপরাজিত থাকেন। সঙ্গী নাঈম ইসলাম অপরাজিত আছেন ৮ রান নিয়ে। লিডের মুখ দেখতে হলে এখনও ৪৮৬ রান করতে হবে রংপুরকে। হাতে আছে ৮ উইকেট।

ঢাকার হয়ে ২টি উইকেটই তুলে নিয়েছেন সালাউদ্দিন শাকিল।

এদিকে টায়ার-২ এর ম্যাচের দ্বিতীয় দিনে ৩৫৬ রান নিয়ে নিজেদের প্রথম ইনিংস শেষ করেছে চট্টগ্রাম বিভাগ। আগের দিন ফিফটি তুলে নিয়ে অপরাজিত থাকা দুই ব্যাটসম্যান ইয়াসির আলী ও মাহিদুল ইসলাম অঙ্কন দুজনে আজও দারুণ খেলছিলেন। কিন্তু ৭০ রান করা নুরুজ্জামানের বলে বিদায় নেন ইয়াসির (৭০) আর সেঞ্চুরি থেকে মাত্র ৯ রান দূরত্বে থামেন অঙ্কন। পরে মাসুম খানের ব্যাট থেকে আসে অপরাজিত ৫০ রান।

বল হাতে বরিশালের মনির হাসান একাই ৪ উইকেট তুলে নিয়েছেন। ২ উইকেট গেছে মোসাদ্দেক হোসেনের ঝুলিতে। আর ১টি করে উইকেট নিয়েছেন নুরুজ্জামান, মোহাম্মদ আশরাফুল ও তানভির মাহমুদ।

জবাবে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ১০৪ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসেছে বরিশাল। সমান ৪ রান নিয়ে অপরাজিত আছেন মোহাম্মদ আশরাফুল ও মোসাদ্দেক হোসেন।

বল হাতে চট্টগ্রামের নাঈম হাসান নিয়েছেন ২ উইকেট আর ১টি করে উইকেট নিয়েছেন নোমান চৌধুরী ও মিনহাজুল আবেদিন আফ্রিদি।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
বেঁচে যাবো কখনো ভাবিনি...
দেশে রফতানি বাড়াতে দরকার পরিবহন খাতে উন্নয়ন: বিশ্বব্যাংক
আশুলিয়ায় গৃহবধূর মরদেহ উদ্ধার
ব্যাংকে আইটিভিত্তিক মানবসম্পদ উন্নয়নে বাজেট বাড়াতে হবে
ফেনী ইউনিভার্সিটিতে সাহিত্যে বিষয়ক কর্মশালা


‘ভারতের প্রধান বিচারপতিকে মোদীর চিঠি লেখার খবর মিথ্যা’
মিরপুরে বাসের ধাক্কায় নারীর মৃত্যু
দেশের সব নাগরিককে স্বাস্থ্য বিমার আওতায় আনা হবে
ফিলিস্তিনিদের আকুতি কি কানে যাচ্ছে মেসি-সুয়ারেসদের?
পশ্চিমাঞ্চল রেলের টেন্ডার নিয়ে সংঘর্ষে আহত রাসেলের মৃত্যু