বসুন্ধরা কিংসের নতুন মৌসুমের জার্সি উন্মোচন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বসুন্ধরা কিংসের জার্সি উন্মোচন অনুষ্ঠানের একটি মুহূর্ত/ছবি: রাজিন চৌধুরী

walton

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্রথম অংশগ্রহণেই শিরোপা জিতে ইতিহাস সৃষ্টি করেছিল বসুন্ধরা কিংস। এবার দ্বিতীয় মৌসুমের পালা। ২০১৯-২০ মৌসুমে দেশ সেরা দলটি নতুন ডিজাইনের জার্সি পরে মাঠে নামবে। 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) নতুন মৌসুমের জার্সি উপলক্ষে বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত বসুন্ধরা কিংস ক্লাবে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা কিংসের প্রেসিডেন্ট মো. ইমরুল হাসান, সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম, বসুন্ধরা কিংসের হেড কোচ অস্কার ব্রুজোন ও ক্লাবের খেলোয়াড়সহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সেরা ডিজাইনারদের কয়েকজন/ছবি: রাজিন চৌধুরীগত মৌসুমে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমর্থকদের কাছ থেকে জার্সি ডিজাইন আহবান করেছিল বসুন্ধরা কিংস কর্তৃপক্ষ। সমর্থকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে সেবার সেরা জার্সি বাছাই করা হয়েছিল। তবে এবার পেশাদার ডিজাইনারদের কাছ থেকে ডিজাইন আহবান করা হয়। 

এবারের জার্সি ডিজাইনে অংশ নিয়েছিলেন শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির ফ্যাশন ডিজাইন ও টেকনোলজি বিভাগের শিক্ষার্থীরা। জার্সি উন্মোচন অনুষ্ঠানে সেরা ১০ ডিজাইনের মধ্যে বাছাই করা ৩টি ডিজাইন দর্শকদের সামনে উন্মোচন করা হয়।

সেরা ডিজাইনারের পুরস্কার জিতে নিয়েছেন অন্তরা চাকমা/ ছবি: রাজিন চৌধুরীঅনুষ্ঠানে উপস্থিত সেরা ১০ জার্সি ডিজাইনারের মধ্যে সেরা তিন ডিজাইনারকে পুরস্কৃত করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। প্রথম তিন পুরস্কার বিজয়ী হচ্ছেন যথাক্রমে- অন্তরা চাকমা, মো. রুবেল আহমেদ ও তৌকির রহমান। অনুষ্ঠানে সেরা ডিজাইনার অন্তরা চাকমাকে ৫০ হাজার টাকা, দ্বিতীয় সেরা ডিজাইনার মো. রুবেল আহমেদকে ৩০ হাজার টাকা ও তৃতীয় সেরা ডিজাইনার তৌকির রহমানকে ২০ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়। এছাড়া বাকি ৭ ডিজাইনারকে দেওয়া হয় বিশেষ সনদ। এরপর সবাই নিজ নিজ ডিজাইনের জার্সির সঙ্গে ফটোসেশনে অংশ নেন। 

সেরা ডিজাইনার অন্তরা চাকমা ও তার ডিজাইন করা জার্সি/ছবি: রাজিন চৌধুরীবাংলাদেশের ঘরোয়া ফুটবলের ইতিহাসে প্রথম দল হিসেবে অভিষেকেই প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপা ঘরে তুলেছে বসুন্ধরা কিংস। এর আগে মৌসুমের শুরুতে স্বাধীনতা কাপের শিরোপা যোগ করলে ইতিহাসটা অনন্য। অভিষেকেই দুই শিরোপা জেতার এমন কীর্তি নেই দেশের অন্য কোনো ক্লাবেরই। 

নতুন মৌসুম শুরুর  আগেই অবশ্য নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে লিগ চ্যাম্পিয়নরা। দেশের ক্লাব ফুটবলের অন্যতম বড় আসর শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের নতুন মৌসুমে অংশ নিচ্ছে ৫ দেশের ৮টি ক্লাব। এই আসরকে সামনে রেখে এরই মধ্যে অনুশীলন শুরু করেছেন অস্কার ব্রুজোনের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
এমএইচএম

Nagad
বাংলানিউজের শারমীনা ও শিমুলের বাবা আর নেই
ব্যাংকক থেকে রাতে ঢাকায় আনা হবে সাহারা খাতুনের মরদেহ
দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর
সাতক্ষীরা মেডিক্যালে করোনা রোগীসহ ২ জনের মৃত্যু
হবিগঞ্জে আরও ২৯ জনের করোনা শনাক্ত


চ্যাম্পিয়নস লিগের শেষ আটে দেখা হবে রিয়াল-রোনালদোর!
শিখরে পৌঁছেও ছিলেন শেকড়ে, রাজশাহী ছাড়লেন না মরণেও
লোকমান মৃধার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
বংশালে ১০ হাজার ইয়াবাসহ এক মাদক কারবারি গ্রেফতার
উইগুর নির্যাতন: মার্কিন নিষেধাজ্ঞায় ৪ চীনা কর্মকর্তা